kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

চাঁপাইনবাবগঞ্জের চার উপজেলায় ভোটগ্রহণ চলছে

ভোটার উপস্থিতি কোথাও বেশি, কোথাও কম

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি    

২৪ মার্চ, ২০১৯ ১১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ভোটার উপস্থিতি কোথাও বেশি, কোথাও কম

চাঁপাইনবাবগঞ্জের চার উপজেলায় চলছে ভোটগ্রহণ। রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর থেকেই কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অত্যন্ত কম লক্ষ করা গেছে। তবে দু-একটি কেন্দ্রে ভোটারদের লাইন দেখা গেছে। 

সকাল ৮টার পর শিবগঞ্জ উপজেলার জালমাছমারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটাররাও লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। এই উপজেলায় নৌকার মনোনীত প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের বাড়ি এই এলাকায় হওয়ায় ভোটার উপস্থিতি বেশি বলে জানান কর্মকর্তারা। তবে ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়, রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়সহ আশপাশের বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি অত্যন্ত কম। 

শিবগঞ্জ উপজেলার জালমাছমারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটকেন্দ্রে কথা হয় ভোটার সানাউল্লাহ মিয়ার সঙ্গে। তিনি জানালেন, এই এলাকার মানুষ ভোট দিতে ভালোবাসে। বিগত সংসদ নির্বাচনেও এভাবেই লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন তারা।

রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, প্রথম এক ঘণ্টায় মাত্র ৫০টির মতো ভোট পড়েছে। এই কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৫৪৩ জন। 

সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মশিউর রহমান জানান, ভোটার উপস্থিতি অত্যন্ত কম। দেড় ঘণ্টায় তার কেন্দ্রে ১২৩টি ভোট পড়েছে। এই কেন্দ্রের মোট ভোটার প্রায় তিন হাজার বলে জানান তিনি। 

এদিকে নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলার অধিকাংশ ভোটকেন্দ্রেই ভোটারদের উপস্থিতি কম বলে খবর পাওয়া গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সকাল ১০টা পর্যন্ত চার উপজেলাতেই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য রায়ট-কার নিয়ে এলাকায় টহল দিচ্ছে। এবারের নির্বাচনে চার উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা