kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন

ওয়াসিম এর বিরুদ্ধে ভোটারদের ভয়-ভীতি দেখানোর অভিযোগ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৩ মার্চ, ২০১৯ ১২:৫২ | পড়া যাবে ৩ মিনিটে



ওয়াসিম এর বিরুদ্ধে ভোটারদের ভয়-ভীতি দেখানোর অভিযোগ

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল রবিবার। কিন্তু নির্বাচনে ভোটকেন্দ্রে না যেতে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ ভোটারদের ভয়-ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক বিএনপি নেতা শরাফত উল্লাহ ওয়াসিমসহ সরকারদলীয় কয়েকজন চেয়ারম্যানের বিরুদ্ধে। শরাফত উল্লাহ ওয়াসিম উপজেলার মগনামা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার ১ আসনে আওয়ামী লীগ প্রার্থী জাফর আলমের হাত ধরে আওয়ামী লীগে অনুপ্রবেশ করেন। আওয়ামী লীগে ঢুকে পড়ার পর থেকে তিনি বেপরোয়া হয়ে উঠেছেন। 

এই অভিযোগ করেছেন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও আরেক বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগ নেতা এস এম গিয়াস উদ্দিন। এখানে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম।

দোয়াত-কলম প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, প্রতীক বরাদ্দের পর থেকে পেকুয়ায় খুব সুষ্ঠু ও সুন্দর পরিবেশে প্রচারণা চালিয়েছেন সকল প্রার্থী। কিন্তু হঠাৎ করে গত বুধবার থেকে বেপরোয়া হয়ে ওঠেন নব্য আওয়ামী লীগ হওয়া সাবেক শিবির ক্যাডার ও বিএনপি নেতা মগনামা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম। সে আমার নির্বাচনী সভাস্থলের কাছে সন্ত্রাসী বাহিনী নিয়ে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে। এই অবস্থায় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জাহাঙ্গীর আলমের অভিযোগ, পেকুয়ার প্রতিটি গ্রামের মানুষ এই নির্বাচনে ভোট দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কিন্তু যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর দেহরক্ষী ওয়াসিম গত তিন দিন ধরে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে ভোটকেন্দ্রে না যেতে। এতে সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিষয়টি ইতিমধ্যে প্রশাসনকে অবহিত করা হয়েছে। তার বিরুদ্ধে যদি যথাযথ ব্যবস্থা না নেওয়া হয় তাহলে এখানে ভোটের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট হবে।

আরেক বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের এস এম গিয়াস উদ্দিন বলেন, ভোটকেন্দ্রে না যেতে বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিয়ে যাচ্ছে সাবেক শিবির ক্যাডার ও বিএনপি নেতা ওয়াসিম। তাই সাধারণ ভোটারদের মাঝে ওয়াসিম-আতঙ্ক কাজ করছে।

অনুপ্রবেশকারী ওয়াসিমের এত ক্ষমতা কোথা থেকে এলো- এমন প্রশ্নে বিদ্রোহী প্রার্থী এস এম গিয়াস উদ্দিন বলেন, আমাদের এমপির হাত ধরে ওয়াসিম আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তাই ওয়াসিমের কোমরে এত শক্তি ও ক্ষমতা। ইতিমধ্যে ওয়াসিমকে তার কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলেছি।

তবে এসব অভিযোগ সত্য নয় দাবি করে নব্য আওয়ামী লীগ নেতা শরাফত উল্লাহ ওয়াসিম কালের কণ্ঠকে বলেন, আমি কোথায়, কখন কোন ভোটারকে হুমকি দিয়েছি, তা প্রমাণ করতে পারবে না। আমি এখনো বাড়িতে অবস্থান করছি।

যুদ্ধাপরাধী মীর কাশেম আলীর দেহরক্ষী থাকার বিষয়টি মিথ্যা বলে দাবি করলেও বিএনপি থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেন ওয়াসিম।

মন্তব্য



সাতদিনের সেরা