kalerkantho

ড্যাফোডিলে লেখনী প্রদর্শনী

সৃজনশীলতা সহজাত হলেও পড়ার বিকল্প নেই : মোস্তফা কামাল

নিজস্ব প্রতিবেদক   

২ এপ্রিল, ২০১৯ ১০:৫০ | পড়া যাবে ১ মিনিটে



সৃজনশীলতা সহজাত হলেও পড়ার বিকল্প নেই : মোস্তফা কামাল

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উত্তরা ক্যাম্পাসে ‘শিক্ষার্থীদের লেখনী প্রদর্শনী’তে প্রধান অতিথি কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, শিক্ষক ও শিক্ষার্থীরা। ছবি : কালের কণ্ঠ

বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল বলেছেন, ‘সৃজনশীলতা সহজাত হলেও পড়ার বিকল্প নেই।’ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উত্তরা ক্যাম্পাসে ‘শিক্ষার্থীদের লেখনী প্রদর্শনী’তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল সোমবার ক্যাম্পাস মিলনায়তনে ইংরেজি বিভাগের রাইটিং সেন্টারের সার্বিক সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন মোস্তফা কামাল। এমন আয়োজন শিক্ষার্থীদের সৃজনশীলতা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে নানা দিকনির্দেশনা ও অনুপ্রেরণামূলক বক্তব্য দেন। তিনি বলেন, ‘পাঠ্যক্রমবহির্ভূত বিদ্যার্জন একজন মানুষকে তার স্বপ্নের কাছাকাছি নিয়ে যেতে পারে। স্বপ্ন দেখতে হবে বড় করে। স্বপ্নবাজ কোনো মানুষ জীবনে ব্যর্থ হয় না।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তরা ক্যাম্পাসের পরিচালক—প্রশাসন অনিল চন্দ্র পাল, রাইটিং সেন্টারের আহ্বায়ক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শম্পা ইফতেখার।

অনুষ্ঠানে দুজন শিক্ষার্থী তাদের নিজের লেখা কবিতা পাঠ করে। প্রদর্শনীতে স্থান পায় ইংরেজি বিভাগের বিভিন্ন সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীদের লেখা কবিতা, গদ্যসহ সাহিত্যের নানা বিষয়। শতাধিক শিক্ষার্থী তাদের সাহিত্যের সৃজনকর্ম উপস্থাপন করে।

মন্তব্য