kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

ধামরাইয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলছাত্র নিহত

ধামরাই (ঢাকা) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০১৯ ১৯:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ধামরাইয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলছাত্র নিহত

ঢাকার ধামরাইয়ে কালবৈশাখী ঝড়ে সোহেল নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত সোহেল উপজেলা চকপাড়া চৌহাটের বিল্লাল হোসেনের ছেলে ও চৌহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। এছাড়া ঝড়ের প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

রবিবার সন্ধ্যার পর কালবৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন গ্রামের অর্ধশত ঘরবাড়িসহ ১৬টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে এবং প্রায় ৭০ টি স্থানে বৈদ্যুতিক তারের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

জানা গেছে, কালবৈশাখী ঝড়ের তান্ডবে ভয় পেয়ে চৌহাট চকপাড়ার বিল্লাস হোসেনের ছেলে সোহেল মাচার নিচে আশ্রয় নেয়। কিন্তু ঘর বিধ্বস্ত হয়ে পড়লে মাচার নিচে চাপা পড়ে নিহত সোহেল।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ধামরাই জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) খালিদ মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, তার কর্ম এলাকায় ১৫টি খুঁটি ভেঙে পড়েছে। ৩০টি জায়গায় বৈদ্যুতিক তার ছিঁড়ে গেছে।  

কুশুরা অফিসের ডিজিএম আবুল মমিত চৌধুরী বলেন, তার কর্ম এলকায় একটি খুঁটি ভেঙে গেছে ও ৪০টি জায়গায় বৈদ্যুতিক তার ছিঁড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

দু’দিন মেরামতের কাজ করলে স্বাভাবিকভাবে বিদ্যুৎ সরবরাহ চালু করা যাবে। এখন সাময়িকভাবে বিদ্যুৎ বন্ধ রয়েছে বলে জানান তারা। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, ‘চৌহাটে একজন স্কুল ছাত্র মারা গেছে বলে শুনেছি। তার পরিবারকে আপদকালীন তহবিল থেকে ২০ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া ক্ষয়ক্ষতির তালিকা প্রস্তুত করার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা