kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

ত্রুটিপূর্ণ বহুতল ভবনের সন্ধানে রাজউকের অভিযান চলছে

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৯ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ত্রুটিপূর্ণ বহুতল ভবনের সন্ধানে রাজউকের অভিযান চলছে

রাজধানীর ত্রুটিপূর্ণ বহুতল ভবনের সন্ধানে অভিযান শুরু করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আজ সোমবার সকাল থেকে এ অভিযান শুরু করে। অভিযানে ১০ তলা ভবনের ওপরের বহুতল ভবনগুলোর বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

জানা গেছে, অভিযানের শুরুতে রাজউকের পরিচালক (অ্যাডমিন) ও জোন-৬ (মতিঝিল, ভুলতা) এর অথোরাইজড অফিসার খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে দৈনিক বাংলা এলাকায় তথ্য সংগ্রহ  শুরু হয়। বেলা ১২টা পর্যন্ত আল আরাফা টাওয়ার ও আইএফআইসি ব্যাংক টাওয়ার পরিদর্শন করে তথ্য সংগ্রহ করেন রাজউক কর্মকর্তারা। তবে ভবন দুইটিতে কোনও সমস্যা পাননি তারা।

এ বিষয়ে খন্দকার অলিউর রহমান বলেন, ‘আমরা সকাল থেকে অভিযান শুরু করেছি।  ভবনগুলোতে কোনও ধরনের ত্রুটি আছে কি না,  ফায়ার নিরাপত্তা আছে কি না এসব পরীক্ষা করা হচ্ছে।’

এ ছাড়াও জোন-১ এর পরিচালক মো. আবদুল মতিন ও অথোরাইজড অফিসার সরদার মুহাম্ম্মদ মাহবুবুর রহমানের নেতৃত্বে আশুলিয়া ও ধামসোনা, জোন-২ এর অথোরাইজড অফিসার মো. আশরাফুল ইসলামের নেতৃত্বে উত্তরা, টঙ্গী ও গাজীপুর এলাকা, জোন-৩ এর পরিচালক, মু. খায়রুজ্জামান ও অথোরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে সাভার ও মিরপুর, জোন-৪ এর পরিচালক মোহাম্মদ মামুন মিয়া ও অথোরাইজড অফিসার সেগুফতা শারমীনের নেতৃত্বে গুলশান, বনানী, মহাখালী ও পূর্বাচল,  জোন-৫ এর পরিচালক মো. শাহ আলম চৌধুরী ও অথোরাইজড অফিসার মো. নুরুজ্জামান জাহিরে নেতৃত্বে ধানমন্ডি ও লালবাগ, জোন-৭ এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস ও অথোরাইজড অফিসার নূর আলমের নেতৃত্বে কেরানীগঞ্জ, জুরাইন, সূত্রাপুর ও ওয়ারী এবং জোন-৮ এর অথোরাইজড অফিসার মো. মাকিদ এহসানের নেতৃত্বে ডেমরা, নারায়ণগঞ্জ ও সোনারগাঁও এলাকায় অভিযান পরিচালিত হচ্ছে বলে জানা গেছে।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা