kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

গণপরিবহনে শৃঙ্খলা আনতে পরিচালিত হচ্ছে বিশেষ অভিযান

ডিএমপির বিশেষ অভিযানের সময় বাড়ল

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৯ ১২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ডিএমপির বিশেষ অভিযানের সময় বাড়ল

ফাইল ফটো

ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিশেষ অভিযানের সময় বাড়ল আরো সাত দিন। বর্ধিত সময়সূচি অনুযায়ী বিশেষ অভিযান চলবে আগামী ৭ এপ্রিল পর্যন্ত।

জানা গেছে, এই অভিযানে যেসব বিষয়ে গুরুত্ব দেয়া হবে তার মধ্যে রয়েছে ট্রাফিক আইন ভঙ্গের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ইন্টারসেকশন ও বাস স্টপেজসমূহে পর্যায়ক্রমে সারাদিন অভিযান পরিচালনা। স্টপেজে অবস্থানরত বাসগুলোকে নির্ধারিত লেন দিয়ে সুশৃঙ্খলভাবে অবস্থান ও চলাচলে বাধ্য করা, ইন্টারসেকশন ও বাস স্টপেজে প্রতিযোগিতামূলক ও আড়াআড়িভাবে চলাচল করা গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ। এ ছাড়াও যত্রতত্র গাড়ি থামানো, যেখানে-সেখানে যাত্রী উঠানামা করা ও দরজা খোলা রেখে গণপরিবহন চালানোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযানের আরেকটি লক্ষ্য হলো ট্রাফিক বিভাগ কর্তৃক স্থাপিত ‘বাস স্টপেজ শুরু’ এবং ‘বাস স্টপেজ শেষ’ চিহ্নিত স্থানের মধ্যে আবদ্ধ থাকার ব্যবস্থা করা। এছাড়া সব ধরনের আইন অমান্যের ঘটনার ভিডিও চিত্র ধারণ করবে এই ট্রাফিক বিশেষ অভিযান টিম।

গত ২৪ মার্চ এ অভিযান শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাস্তায় কাজ করছে এই বিশেষ অভিযানের টিম। সূত্র : ডিএমপি নিউজ।

মন্তব্য