kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

ডিএমপির স্পেশাল টাস্কফোর্সের অভিযান চলছে

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৯ ১১:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ডিএমপির স্পেশাল টাস্কফোর্সের অভিযান চলছে

ফাইল ফটো

ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) স্পেশাল টাস্কফোর্সের অভিযান চলছে। গত ২৪ মার্চ থেকে শুরু হয়েছে এ অভিযান। এটি আগামী ২৩ এপ্রিল পর্যন্ত পরিচালিত হবে।

গতকাল রবিবার অভিযানের ৭ম দিনে রাজধানীতে ট্রাফিক আইন অমান্যকারী মোট ৮২২টি গণপরিবহনে তল্লাশি করে ১৩৬টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন, ২৩০টি গাড়ি রেকারিং ও ৬টি গাড়ি ডাম্পিং করেছে স্পেশাল টাস্কফোর্স।

এর মধ্যে ট্রাফিক উত্তর বিভাগ নতুন বাজার, কুড়াতলি ও গুলশান-২ এলাকায় অভিযান পরিচালনা করে ২২টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন, ৬৪টি গাড়ি রেকারিং ও ২টি গাড়ি ডাম্পিং করে। ট্রাফিক পূর্ব বিভাগ ওয়ারি, স্টাফ কোর্য়াটার ও মানিকনগর এলাকায় অভিযান চালিয়ে ২৫টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন ও ৫৩টি গাড়ি রেকারিং করে। ট্রাফিক পশ্চিম বিভাগ বসিলা ও মাজার রোড এলাকায় অভিযান পরিচালনা করে ৬৯টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন, ৫৩টি গাড়ি রেকারিং ও ৪টি গাড়ি ডাম্পিং করে এবং ট্রাফিক দক্ষিণ বিভাগ শাহবাগ এলাকায় অভিযান পরিচালনা করে ২০টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন ও ৬০টি গাড়ি রেকারিং করে।

অভিযানে ফিটনেস ও রুট পারমিটহীন গণপরিবহন, ইন্টারসেকশনে এবং বাসস্ট্যান্ডে প্রতিযোগিতামূলকভাবে বা আড়াআড়িভাবে চলাচল করা এবং অন্য পরিবহনকে বাধা প্রদান, যত্রতত্র থামানো, যেখানে সেখানে যাত্রী উঠানামা করা, দরজা খোলা রেখে গণপরিবহন চালানো, লক্কর-ঝক্কর এবং মডেল আউট বাসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে স্পেশাল টাস্কফোর্স।

মন্তব্য