kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

রাজধানীতে ঝড় আর শিলাবৃষ্টির সন্ধ্যা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৯ ১৮:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীতে ঝড় আর শিলাবৃষ্টির সন্ধ্যা

গত কয়েকদিন তীব্র গরমের পর অবশেষে রাজধানীতে নেমে এল স্বস্তির বৃষ্টি। আজ রবিবার বিকাল থেকেই মেঘ করে ছিল আকাশে। সন্ধ্যা ৬টার পরপর শুরু হয় প্রচণ্ড ঝড়। বৈশাখের আগেই যেন সর্বনাশা কালবৈশাখীর ছোবল। এরপর সবকিছুর অবসান হয় মুষলধারে বৃষ্টিতে। গরম কমিয়ে ধূলি ভিজিয়ে বৃষ্টিদেবী শীতল করে দেন ধরণীতল। তবে এদিন কিছু সময়ের জন্য শিলাবৃষ্টিও দেখেছে রাজধানী বাসী। এই রিপোর্ট লেখার সময়েও বৃষ্টি হয়ে চলছে।

কম সময় শিলাবৃষ্টি হলেও শিলার আকার ছিল বেশ বড়। যা পথচলতি মানুষের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। অফিস শেষে ঘরে ফেরার পথে থাকা মানুষগুলোর ক্লান্তি অনেকটাই কমিয়ে দিয়েছে এই বৃষ্টি। তবে বাড়িয়েছে ভোগান্তি। কারণ যানজটের নগরী ঢাকায় বৃষ্টি হলে জ্যাম আরও বেড়ে যায়। আজও তাই হয়েছে। এছাড়া বিদ্যুতের লাইন ছিড়ে রাজধানীর বিভিন্ন এলাকা অন্ধকার হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই দুই দিন বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এ ছাড়াও আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। বাতাসের গতি পশ্চিম, দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বইতে পারে।  রবিবার সন্ধ্যা ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫২ শতাংশ।

মন্তব্য



সাতদিনের সেরা