kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

গণ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প শুরু

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৩০ মার্চ, ২০১৯ ২০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



গণ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প শুরু

‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯’ এর ফুটবল খেলা শুরু হয়েছে গণ বিশ্ববিদ্যালয় ভেন্যুতে। আজ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন ভেন্যু পরিচালনা কমিটির সভাপতি ও  গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আবুল কাসেম সিকদার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ক্রীড়া কমিটির সভাপতি মো. রফিকুল আলমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষার্থীরা।

আসরের প্রথম দিনে গণ বিশ্ববিদ্যালয়ে দুটি খেলা অনুষ্ঠিত হয়। সকালে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করে। এতে ৫-০ গোলে উন্মক্ত বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র হওয়ার পর ইসলামী বিশ্ববিদ্যালয় টাইব্রেকারে ৩-১ গোলে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ শুরু হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গতকাল এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। সারাদেশের ৬৫ টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। ১০টি ইভেন্টে অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতার ভেন্যু নির্বাচিত করা হয়েছে গণ বিশ্ববিদ্যালয়ে।

শনিবার থেকে শুরু হয়ে ১৭ এপ্রিল পর্যন্ত গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ২১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এ ছাড়া এ ফুটবল ইভেন্টের আরেকটি ভেন্যু আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

আগামীকাল রবিবার গণ বিশ্ববিদ্যালয় খেলার মাঠে সকাল সাড়ে ৯টায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি, বেলা ১১ টায় সিসিএন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও সাউথইস্ট ইউনিভার্সিটি, দুপুর আড়াইটায় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বিকেল ৪টায় গণ বিশ্ববিদ্যালয় ও গ্রীন ইউনিভার্সিটির মধ্যকার ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা