kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

তেজগাঁওয়ের ডিসি বিপ্লব সরকারের ব্যতিক্রমী উদ্যোগ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৯ ১২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



তেজগাঁওয়ের ডিসি বিপ্লব সরকারের ব্যতিক্রমী উদ্যোগ

শতাধিক শিশুদের মুখে প্রবল আনন্দের ছাপ, এর পেছনে যে মানুষটির অক্লান্ত পরিশ্রম করেছেন তিনি বিপ্লব সরকার। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর তেজগাও বিভাগের উপ পুলিশ কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন বিপ্লব সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে  তিনি সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের ব্যতিক্রমধর্মী ফ্রেন্ডশিপ স্কুলের শতাধিক শিক্ষার্থী নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করেছিলেন।

তার আমন্ত্রণে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে সময় কাটাতে বাংলাদেশ পুলিশ এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্হিত ছিলেন। উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বিভিন্ন টেবিলে ভাগ হয়ে এই হত দরিদ্র এতিম শিশুদের সাথে একসঙ্গে দুপুরের খাবার খেয়েছেন ও এই শিশুদের পড়ালেখার জন্য অনুপ্রেরণা দিয়েছেন। 

দুপুরে এতিম শিশুরা তার কার্যালয়ে এলে ডিসি বিপ্লব সরকার প্রত্যেক শিশুকেই গোলাপ ফুল দিয়ে বরণ করে নেন। শিশুদের সাথে মধ্যাহ্নভোজ এর পর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘরে নিয়ে যান যাতে এই শিশুরা আগামীর প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদের সঠিক ইতিহাস জানতে পারে। বঙ্গবন্ধু জাদুঘর থেকে তাদেরকে নিয়ে যাওয়া হয় শ্যামলী শিশুমেলাতে। সেখানে গিয়ে শিশুরা অনেক আনন্দ করে।

বিপ্লব সরকার সমাজকে সামনের দিকে এগিয়ে নিতে আজীবন ফ্রেন্ডশিপ স্কুলের পাশে থাকার ঘোষণা দেন।

মন্তব্য



সাতদিনের সেরা