kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

বিরোধীদলীয় উপনেতা হলেন রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০১৯ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বিরোধীদলীয় উপনেতা হলেন রওশন এরশাদ

দশম সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এখন বিরোধীদলীয় উপনেতা। চলতি সংসদের বিরোধীদলীয় নেতা ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের প্রস্তাব অনুসারে গত ২৪ মার্চ এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। এর আগে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য জি এম কাদেরকে বিরোধীদলীয় উপনেতা নির্বাচিত করা হয়। 

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, একাদশ সংসদে নতুন সরকার গঠনের পর সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদের পত্রের পরিপ্রেক্ষিতে গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের পরিবর্তে রওশন এরশাদকে বিরোধীয় দলীয় উপনেতার স্বীকৃতি প্রদান করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি।

উল্লেখ্য, চলতি সংসদের শুরু থেকেই বিরোধী দলের নেতা ও উপনেতা নির্বাচন নিয়ে টানাপোড়ন চলছিলো। জাপা চেয়ারম্যান এরশাদ বিরোধী দলীয় নেতা হলেও তিনি এখন গুরতর অসুস্থ। উপনেতাই সংসদের সকল কাজ দেখভাল করেন। এই সংসদের প্রথম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা শেখ হাসিনার আগে বিরোধী দলীয় নেতার পক্ষে উপনেতা জিএম কাদের। তার আগে বক্তব্য রাখেন সাবেক বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। সেদিন থেকেই বিরোধী দলীয় উপনেতা পরিবর্তন নিয়ে আলোচনা চলছিলো।

মন্তব্য



সাতদিনের সেরা