kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

বসের মেয়ের ব্যক্তিগত ছবি দিয়ে ব্ল্যাকমেইল, তরুণ গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৯ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



বসের মেয়ের ব্যক্তিগত ছবি দিয়ে ব্ল্যাকমেইল, তরুণ গ্রেপ্তার

নিজের অফিসের বসের মেয়ের একান্ত ব্যক্তিগত ছবি দিয়ে ক্রমাগত ব্ল্যাকমেল করায় এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম।

বুধবার তিনি সোশ্যাল মিডিয়ায় এরকম অপরাধীদের সতর্ক করে একটি পোস্ট দিয়েছেন। সেখানে ঘটনার শুরুতে লিখেছেন,  আজকের কেইস টা একটু ভিন্নতর। এবং ভিন্ন প্রাযুক্তিক সহায়তা নিয়ে গ্রেপ্তার করা হলো একজন সাইবার ক্রিমিনাল কে।

পুলিশের সাইবার অপরাধ বিভাগের এই কর্তা লিখেছেন, অফিসের বসের মেয়ের কিছু গোপন ও ব্যক্তিগত ছবি বসের কম্পিউটারে পেয়ে যায় এই ক্রিমিনাল। উল্লেখ্য যে, বসের মেয়ে তার প্রবাসে লেখাপড়া করা স্বামীর জন্য ৪/৫ টি ব্যক্তিগত ছবি হোয়াটসঅ্যাপে পাঠায়। আর এই হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনে ছবিগুলো রয়ে যায়।

তিনিবলেন, 'অতপর এই অভিযুক্ত মহাশয় এই ছবি নিয়ে ফেইক ফেসবুক আইডি দিয়ে নিজের বসের মেয়েকে শুরু করে ব্ল্যাকমেইল এবং এক পর্যায়ে টাকা দাবি। উপায়ান্তর না দেখে ভিক্টিম এসে অভিযোগ করলো সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে। সম্মানিত ডিসি স্যারের আদেশে আমাদের টিম কাজে নেমে পড়ে। প্রাযুক্তিক জালে আটকা পড়লো এই চোর।'

সাধারণ নেটিজেনদের পরামর্শ দিয়ে নাজমুল ইসলাম বলেছেন, 'পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ৪ বছরের জেল। ফেইক আইডি হলেও উপায় নাই, ধরা খেতেই হবে। কোনওভাবেই ব্যক্তিগত ছবি কোথাও রাখবেন না।'

মন্তব্য



সাতদিনের সেরা