kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

সুপ্রিম কোর্ট আইনজীবী

সমিতির নির্বাচন আওয়ামীপন্থীদের প্যানেল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



সমিতির নির্বাচন আওয়ামীপন্থীদের প্যানেল ঘোষণা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল ঘোষণা করা হয়েছে। সভাপতি হিসেবে সমিতির সাবেক সম্পাদক সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিনকে এবং সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আবদুন নুর দুলালকে মনোনয়ন দেওয়া হয়েছে।

গতকাল সোমবার এ প্যানেল (সাদা) ঘোষণা করা হয়। সমিতির ১৪ সদস্যের কার্যনির্বাহী কমিটির অপর ১২টি পদেও মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যসচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গতকাল আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর আগে সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপির সভাপতিত্বে এক সভা হয়। এ সভায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সমিতির সাবেক সভাপতি এ এফ এম মেজবাহ উদ্দিন, সাবেক সহসভাপতি এ কে এম ফয়েজ, সাবেক সম্পাদক ড. বশির আহমেদ, ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীসহ আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এবারের নির্বাচনে সহসভাপতি পদে অ্যাডভোকেট বিভাস চন্দ্র ও মো. জসিমউদ্দিন, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু, সহসম্পাদক পদে মোহাম্মদ বাকিরউদ্দিন ভুইয়া ও কাজী শামসুল হাসান শুভ এবং কার্যনির্বাহী সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন ও হুমায়ূন কবিরকে মনোনয়ন দেওয়া হয়েছে। তবে একটি সদস্য পদে এখনো কাউকে মনোনয়ন দেননি সরকার সমর্থক আইনজীবী নেতারা। শিগগিরই এ পদে মনোনয়ন দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

উল্লেখ্য, সমিতির বর্তমান কমিটিতে সভাপতি, সম্পাদকসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপিপন্থী আইনজীবীরা রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা