kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

'পিবিএ'র উদ্বোধন

হাতের ক্যামেরাকে দিয়ে মিথ্যা বলাবেন না : ইলিয়াস কাঞ্চন

কালের কণ্ঠ অনলাইন   

১১ জানুয়ারি, ২০১৯ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



হাতের ক্যামেরাকে দিয়ে মিথ্যা বলাবেন না : ইলিয়াস কাঞ্চন

যাত্রা শুরু করলো নতুন বার্তাসংস্থা ফটো বাংলা এজেন্সি 'পিবিএ'। এ উপলক্ষে সংস্থাটির উত্তরাস্থ কার্যালয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফিতা ও কেক কেটে পথচলার শুভ সূচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়ক ও ‘নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ এবং লায়ন সেলিমা আজিজ। অন্যান্য গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে এই তিন অতিথি সকাল সাড়ে দশটায় উদ্বোধনী ফিতা ও কেক কাটেন।

বিশেষ অতিথির বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, আপনাদের হাতে ক্যামেরা নামের যে যন্ত্রটি রয়েছে সেটি মিথ্যা বলে না। সেটিকে দিয়ে মিথ্যা বলাবেন না। দেশে এখন আপনি, আমি-ই বিরোধী দল। সাংবাকিদেরই বিরোধী দলের ভূমিকা পালন করতে হবে। আমাদের রিয়্যাকশনের মাধ্যমেই সরকার তার করণীয় সম্পর্কে বুঝতে পারবেন। সত্য প্রকাশের ক্ষেত্রে সাহসী হতে হবে। এক্ষেত্রে কোনো আপস করলে চলবে না। 

তিনি আরো বলেন, সাম্প্রতিকালে নারী নির্যাতনের বিষয়টি মাথাচাড়া দিয়ে উঠেছে। সব বিষয়ে সরকারের দিকে তাকিয়ে থাকলে চলবে না। আমরা নিজেরাই অনেক সমস্যার বিপরীতে জনমত গড়ে তুলতে পারি।
 
তিনি সংস্থাটির পথচলা প্রসঙ্গে বলেন, আমি নিরাপদ সড়কের দাবির আন্দোলনটি মন থেকে করেছি। ভালবাসা থেকে করেছি। আপনারাও মন, মেধা, মনন এবং দেশপ্রেম নিয়ে কাজ করবেন। সাফল্য ধরা দেবেই।

মন্তব্য



সাতদিনের সেরা