kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

বাদী ব্যারিস্টার সুমনের প্রশ্ন

ওসি মোয়াজ্জেমের খুঁটির জোর কোথায়

নিজস্ব প্রতিবেদক   

১২ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করতে না পারায় বা আদালতে আত্মসমর্পণ না করা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁর বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলাকারী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি বলেছেন, ওসি মোয়াজ্জেম হোসেন হাইকোর্টে জামিনের আবেদন করেছেন। কিন্তু তিনি আদালতে আসছেন না। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখনো তাঁকে কেন গ্রেপ্তার করতে পারছে না? তার খুঁটির জোর কোথায়?

সুপ্রিম কোর্ট চত্বরে গতকাল সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় ব্যারিস্টার সুমন এসব কথা বলেন। আগামী ১৬ জুনের মধ্যে ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় হাইকোর্টে রিট আবেদন করা হবে।

এদিকে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তারে পুলিশ টালবাহানা করছে বলে অভিযোগ করেছে হিউম্যান রাইটস ফোরাম বাংলাদেশ (এইচআরএফবি)। এ ক্ষেত্রে পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে একটি স্বাধীন বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে সংগঠনটি।

মামলার বাদী ব্যারিস্টার সুমন বলেন, এমন কাজ নেই যা পুলিশ প্রশাসন করতে পারে না। তার ভূরি ভূরি উদাহরণ রয়েছে। পুলিশ মোয়াজ্জেমকে ধরতে চাচ্ছে কি না তা নিয়েই এখন সাধারণের মাঝে প্রশ্ন তৈরি হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা