kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

ধানমণ্ডিতে ভ্রাম্যমাণ আদালত

অস্বাস্থ্যকর পরিবেশের জন্য জরিমানা গুনল ‘বাবুর্চি’

নিজস্ব প্রতিবেদক   

২৩ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধানমণ্ডির অভিজাত রেস্টুরেন্ট ‘বাবুর্চি’ নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশের কারণে শাস্তির মুখোমুখি হলো। গতকাল বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রসিদ্ধ এ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে গতকাল দুপুরে একটি টিম পৌঁছে ধানমণ্ডি এলাকায়। ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে গঠিত পুলিশের টিমটি আকস্মিক বাবুর্চি রেস্টুরেন্টে ঢুকে পরিবেশ পর্যবেক্ষণ করতে থাকে। রান্নাঘরে ঢুকে দেখতে পায় নোংরা পরিবেশ। এক কোনায় থালাবাসন পরিষ্কার করা হয় বেসিনে। সেখানে আবর্জনা ও পরিত্যক্ত খাবার ছড়ানো-ছিটানো অবস্থায়। নোংরা মেঝে, মাছি ঘুরছে চারদিকে। ফ্রিজে পচা-বাসি খাবার। একই ফ্রিজে সংরক্ষণ করা হচ্ছে রান্না করা খাবার ও কাঁচা মাংস। ভ্রাম্যমাণ আদালত পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে বাবুর্চি রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘বাইরের পরিবেশে চাকচিক্য থাকলেও রেস্টুরেন্টে রান্নাঘর ভীষণ অপরিষ্কার। ফ্রিজে কাঁচা মাংস ও রান্না করা খাবার একত্রে রাখার ব্যাপারে নিষেধ থাকলেও তারা শোনে না। নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পচা-বাসি খাবার বিক্রি হচ্ছে প্রতিদিন। জরিমানার পাশাপাশি তাদের সতর্ক করা হয়েছে।’

মন্তব্য