kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

শাহজালালে সাড়ে ৬ কেজি সোনাসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ছয় কেজি সোনাসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। তাঁর নাম মোহাম্মদ রাজিব দেওয়ান (৩৫)। তাঁকে ঢাকা মহানগর পুলিশের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। আটক রাজীব দেওয়ান মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়নের নাহাপাড়ার নুরুল ইসলাম দেওয়ানের ছেলে।

এ ব্যাপারে ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার অথেলো চৌধুরী বলেন, ‘তার কাছ থেকে সাড়ে ছয় কেজি সোনার বার উদ্ধার করা হয়েছে। স্বর্ণের বারের বাজার মূল্য তিন কোটি ২৫ লাখ টাকা।’

কাস্টমস সূত্র জানায়, গত সোমবার রাত সোয়া ১১টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ওই যাত্রী। এরপর তাঁর গতিবিধি সন্দেহজনক মনে হয়। এ কারণে তাঁকে অনুসরণ করা হয়। একপর্যায়ে গ্রিন চ্যানেল পার হওয়ার পর তাঁর দেহ তল্লাশি করতে চাইলে তিনি প্রথমে নিজেকে আড়াল করার চেষ্টা করেন। পরে আর্চওয়ে মেশিনে তাঁর প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। পরে তাঁর প্যান্টের বিভিন্ন অংশ থেকে সাদা রঙের স্কচটেপে মোড়ানো ছয়টি প্যাকেট উদ্ধার করে তাতে ৬৫টি সোনার বার পাওয়া যায়। যার প্রতিটির ওজন ১০০ গ্রাম।

মন্তব্য



সাতদিনের সেরা