kalerkantho

মঙ্গলবার। ১৮ জুন ২০১৯। ৪ আষাঢ় ১৪২৬। ১৪ শাওয়াল ১৪৪০

ধানের ন্যায্য মূল্য চেয়ে জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সারা দেশে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে ঢাকা জেলা এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিন এ স্মারকলিপি জমা দেন। এ সময় জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে বিএনপি দাবি করে, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত মূল্যের চেয়ে ৩০০ টাকা কমে প্রতি মণ ধান বিক্রি করতে হচ্ছে কৃষককে। ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় কৃষকরা পাকা ধানে আগুন, মই ও সড়কে ধান ছিটিয়ে প্রতিবাদ করছে। এতে আরো দাবি করা হয়, টাকা যাচ্ছে সরকারের আনুকূল্য পাওয়া মধ্যস্বত্বভোগীদের পকেটে। কিন্তু এ নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। ধানের দাম বৃদ্ধি না হওয়ার জন্য সরকারে উদাসীনতা দায়ী। পাটকলের শ্রমিকদের বিষয়ে স্মারকলিপিতে বলা হয়, তারা অনাহারে অর্ধহারে দিন কাটাচ্ছে। তাদের সব ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান বিএনপি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির হাজি নাজিম উদ্দিন মাস্টার, তমিজ উদ্দিন, অ্যাডভোকেট সুলতান নাসের, খন্দকার আবুল কালাম, বাছেদ দেওয়ান, জয়নাল আবেদীন বাবুল প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা