kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

সাত সাংবাদিককে পুরস্কৃত করল নারী উন্নয়ন শক্তি

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাত সাংবাদিককে পুরস্কৃত করল নারী উন্নয়ন শক্তি

নারী ও শিশুর প্রতি সহিংসতা ও যৌন নির্যাতন প্রতিরোধ নিয়ে প্রতিবেদনের জন্য সাতজন সাংবাদিককে পুরস্কৃত করেছে নারী উন্নয়ন শক্তি নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

সংস্থাটি জানায়, সংবাদপত্র ক্যাটাগরিতে দৈনিক যুগান্তরের রীতা ভৌমিক, দৈনিক ইত্তেফাকের নাছিমা খাতুন এবং দৈনিক অর্থনীতির কাগজের মো. এহছানুল হক খান ও দৈনিক জনকণ্ঠের ওয়াজেদ হীরা পুরস্কৃত হয়েছেন। টিভি ক্যাটাগরিতে বাংলা ভিশনের শারমিন ইব্রাহীম, নিউজ টোয়েন্টিফোরের শেখ হুমায়ুন কবীর সূর্য্য এবং মোহনা টিভির নাজনীন আক্তার পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট, নগদ অর্থ ও সনদপত্র দেওয়া হয়েছে। নারী উন্নয়ন শক্তির এই উদ্যোগে উইমেন’স ফান্ড ফর এশিয়া, শ্রীলঙ্কা সহায়তা করেছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, ‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। সাংবাদিকরা এ ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন।’

নারী উন্নয়ন শক্তির নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন বলেন, ‘সাংবাদিকগণ তাঁদের ক্ষুরধার লেখনী এবং বস্তুনিষ্ট রিপোর্টিং প্রচারের মাধ্যমে নারী নির্যাতনের বিরুদ্ধে সমাজকে জাগ্রত করতে পারেন। যাঁরা এ বিষয়ে বিশেষ অবদান রেখেছেন তাঁদের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেওয়া হয়েছে।’

পুরস্কার প্রদান অনুষ্ঠানে ইউএনবির সম্পাদক মাহফুজুর রহমান এবং আমেরিকান ইন্টারন্যাশনাল হাসপাতালের পরিচালক ড. সুলতান মুহম্মদ রাজ্জাক অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা