kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

র‌্যাবের অভিযান

‘বাঘাবাড়ী ঘি’ কারখানা সিলগালা, জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

২০ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘বাঘাবাড়ী ঘি’ কারখানা সিলগালা, জরিমানা

রাজধানীর দক্ষিণ গোড়ানে বাঘাবাড়ী স্পেশাল ঘির কারখানায় গতকাল অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ছবি : কালের কণ্ঠ

হাইকোর্টের আদেশ অমান্য করে উৎপাদন চালু রাখায় ‘বাঘাবাড়ী স্পেশাল গাওয়া ঘি’ নামের দুটি প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা ও সিলগালা করে দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার দুপুরে রাজধানীর গোড়ানে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। সংশ্লিষ্টরা জানিয়েছেন, বাঘাবাড়ী ঘি হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা ৫২টি পণ্যের একটি। অন্য স্থান থেকে ঘি কিনে এ প্রতিষ্ঠানে মোড়কীকরণ করা হয়। এ পণ্যটি উৎপাদন ও বিক্রি বন্ধের আদেশের পরও গোপনে উৎপাদন চলছিল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘মহামান্য হাইকোর্ট যে ৫২ পণ্য উৎপাদন, বিক্রি বন্ধ এবং বাজার থেকে উঠিয়ে নেওয়ার নির্দেশনা দিয়েছেন, এর মধ্যে একটি পণ্য হলো বাঘাবাড়ী স্পেশাল গাওয়া ঘি। এই প্রতিষ্ঠান কোনো প্রসেস প্লান্ট নেই। এরা শুধু বাইরে থেকে ঘি নিয়ে এসে নিজের নামে বিক্রি করে। এর লাইসেন্সই পাওয়ার কথা নয়। হাইকোর্টের আদেশ অমান্য করে গত কয়েক দিন ধরেই উৎপাদন করা হচ্ছিল। এ কারণে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে।’

র‌্যাব কর্মকর্তারা জানান, অভিযানের সময় দুটি কারখানায় বাঘাবাড়ী স্পেশাল গওয়া ঘি বোতল বা জারে ঢুকিয়ে লেবেল লাগাতে দেখা গেছে। প্রতিষ্ঠান দুটির কারখানায় ঘি তৈরির প্রক্রিয়াকরণ যন্ত্রপাতি ও কর্মযজ্ঞ দেখা যায়নি। তবে কারখানার মালিকপক্ষ দাবি করে, আদালতের নির্দেশের পর তারা উৎপাদন বন্ধ রেখেছে। তারা মার্কেটে ঘি ছাড়ছে না।

মন্তব্য



সাতদিনের সেরা