kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তি

বিচারাধীন বিষয়ে রিপোর্ট না করার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপোর্ট প্রচার ও প্রকাশ করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর সই করা এক বিজ্ঞপ্তিতে ওই অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়া বিচারাধীন মামলাসংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন বা স্ক্রল করছে, যা অনভিপ্রেত।

ব্যাংক ঋণসংক্রান্ত বিষয়ে ২০১৭ সালের হাইকোর্টের একটি বেঞ্চের দেওয়া আদেশের বিরুদ্ধে ন্যাশনাল ব্যাংকের একটি মামলায় গতকাল আপিল বিভাগের শুনানিকে কেন্দ্র করে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদন সুপ্রিম কোর্টের নজরে আসার পর ওই বিজ্ঞপ্তি জারি করা হয়।

এদিকে সুপ্রিম কোর্ট প্রশাসনের এই বিজ্ঞপ্তি জারির পর তা প্রত্যাহার চেয়ে গতকালই বিবৃতি দিয়েছে আইন, আদালত ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) সংগঠনের সভাপতি ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজুর দেওয়া বিবৃতিতে বলা হয়, সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের গত ৯ এপ্রিলের বক্তব্যের সঙ্গে সাংঘর্ষিক এবং স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী।

মন্তব্য



সাতদিনের সেরা