kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের দাবি

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের দাবি

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন। ছবি : কালের কণ্ঠ

ভাড়াটিয়াদের অধিকার সংরক্ষণে বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন-১৯৯১ পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন। একই সঙ্গে আইন অনুযায়ী নির্ধারিত বাড়িভাড়া নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনটি। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজধানীতে বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন পূর্ণ বাস্তবায়ন না হওয়ায় বাড়ির মালিকদের কাছে ভাড়াটিয়ারা জিম্মি অবস্থায় রয়েছে। বাড়িওয়ালারা ইচ্ছামতো বাড়িভাড়া আদায় করেন। সময়ে-অসময়ে কোনো কারণ ছাড়াই ভাড়া বাড়ানো হয়। এ ব্যাপারে অনেক আলোচনা, সামলোচনা ও সমাবেশ করেও কোনো সমাধান হয়নি।

বক্তারা আরো বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মিলে আলোচনার মাধ্যমে বাড়িভাড়া নিয়ন্ত্রণের ব্যবস্থা করতে হবে। সরকারি আইন মোতাবেক বাড়িভাড়া নেওয়া হলে বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার মধ্যে সুসম্পর্ক তৈরি হবে। একই সঙ্গে বাড়িভাড়ার টাকা ব্যাংকের মাধ্যমে জমা নেওয়া হোক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার, ভারপ্রাপ্ত মহাসচিব মো. তোজাম্মেল হক তাজেম, ন্যাপ ভাসানীর চেয়্যারম্যান এম এ ভাসানী প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা