kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ভিন্নধর্মী কনসার্ট

নিজস্ব প্রতিবেদক   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ভিন্নধর্মী কনসার্ট

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে গতকাল চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস অ্যাওয়ার্ড ও সম্মাননা অনুষ্ঠানে গান পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন। ছবি : কালের কণ্ঠ

শিশুদের জন্য ছিল ভিন্নধর্মী আয়োজন। সমাজের সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের নিয়ে সাজানো সেই অনুষ্ঠানে ছিল নানা আয়োজন। তবে শিশুদের নৃত্য-গীত পরিবেশনার সঙ্গে আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল শিল্পী সাবিনা ইয়াসমিনের সংগীত পরিবেশনা। দেশবরেণ্য এই গায়িকা তাঁর কণ্ঠের মাধুর্যে মন ভরিয়ে দিলেন উপস্থিত সবার। গাইলেন তাঁর জনপ্রিয় বেশ কিছু গান। ছোটদের সঙ্গে সমান্তরালে রাখলেন বড়দের অনুরোধও।

শিশুদের সুরক্ষা ও অধিকার আদায়ের লক্ষ্যে গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেবিআই) মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘কনসার্ট ফর চিলড্রেন’ শীর্ষক এই সংগীতানুষ্ঠান। এতে সাবিনা ইয়াসমিন ছাড়াও সংগীত পরিবেশন করেন শিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। কনসার্টটির আয়োজন করে ডিস্ট্রেচড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ভিডিও বার্তায় সবাইকে শুভেচ্ছা জানান বাংলা চলচ্চিত্রের সোনালি সময়ের চিত্রনায়িকা ববিতা।

জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর ‘জলে গিয়েছিলাম সই’ গানের সুরে পরিবেশিত হয় সমবেত নৃত্য। সুমাইয়া আক্তার একক কণ্ঠে গেয়ে শোনান ‘এই সুন্দর সোনালি সন্ধ্যায়’।

রাত সাড়ে ৯টার দিকে সাবিনা ইয়াসমিন তাঁর পরিবেশনা শুরু করেন ‘সেই রেললাইনের ধারে’ গানটি পরিবেশনার মধ্য দিয়ে। এরপর তিনি গেয়ে শোনান ‘শত জনমের’। তারপর তিনি একে একে গেয়ে শোনান ‘দুঃখ ভালোবেসে’, ‘এই মন তোমাকে দিলাম’সহ মুখে মুখে ফেরা তাঁর বেশ কিছু গান।

মন্তব্য