kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

নুসরাতকে পুড়িয়ে হত্যা

বিচারের দাবিতে ঢাকার রাজপথে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   

১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিচারের দাবিতে ঢাকার রাজপথে শিক্ষার্থীরা

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে গতকাল রাজধানীর ধানমণ্ডিতে ছায়ানট ভবনের সামনে নালন্দা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করে। ছবি : কালের কণ্ঠ

ফেনীর সোনাগাজীতে যৌন নিপীড়নের প্রতিবাদ করায় পুড়িয়ে হত্যা করা হয় কিশোরী নুসরাত জাহান রাফিকে। এই হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে এবং মানুষের মধ্যে শুভবোধ জাগানোর প্রত্যয়ে গতকাল বৃহস্পতিবার রাজধানীর রাজপথে নেমে আসে শিশু-কিশোর শিক্ষার্থীরা।

ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ছায়ানটের সংস্কৃতি-সমন্ব্বিত কার্যক্রম নালন্দা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল মানববন্ধন করে এ হত্যার প্রতিবাদ জানায়। তারা দ্রুততম সময়ের মধ্যে নুসরাতের হত্যাকারীদের বিচারের দাবিতে আওয়াজ তোলে। উচ্চকিত কণ্ঠে শপথ নেয় অন্যায়ের প্রতিবাদ করার। সকালে স্কুল চলাকালীন ধানমণ্ডিতে ছায়ানট ভবনের সামনে এই মানববন্ধনে নালন্দা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষক, অভিভাবক এবং ছায়ানটের কর্মীরাও অংশ নেন।

মানববন্ধনে শুধু নুসরাত হত্যার বিচারের দাবির পাশাপাশি মানুষের মধ্যে শুভবোধ জাগাতে জাগরণের গান পরিবেশন করা হয়। শিক্ষার্থীরা সম্মেলক কণ্ঠে ‘নইলে পরে ক্ষ্যাপা’, ‘দুর্গম গিরি কান্তার মরু’, ‘আমি মানব ধরমে মানব করমে সপিনু এ প্রাণ মন’, ‘বাংলা ভূমির প্রেমে আমার প্রাণ হইলো পাগল’, ‘ব্যর্থ প্রাণের আবর্জনা’, ‘আবার তোরা মানুষ হ’ এবং ‘সংঘ শরণ তীর্থ যাত্রা’ গান পরিবেশনের মাধ্যমে নুসরাত হত্যাকাণ্ডের প্রতিবাদ ও নিন্দা জানায়। সবশেষে তারা পরিবেশন করে জাতীয় সংগীত।

মন্তব্য