kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

বৃদ্ধাশ্রমে প্রবীণদের সঙ্গ দিলেন নর্থ সাউথের শতাধিক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক   

১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



গাজীপুরের একটি বৃদ্ধাশ্রমে সারা দিন কাটাল নর্থ সাউথ ইউনিভার্সিটির শতাধিক শিক্ষার্থী। তারা কিছুটা হলেও গত শুক্রবার দিনটি বয়ঃবৃদ্ধদের সন্তান ও আপনজন ছেড়ে থাকার কষ্ট লাঘব করে। শিক্ষার্থীরা একসঙ্গে জুমার নামাজ আদায় করে এবং দুপুরের খাবার খায়।

নর্থ সাউথ ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস সংগঠনের শতাধিক সদস্য ‘অনুষঙ্গ’ শিরোনামে গাজীপুরের হোতাপাড়ায় বয়স্ক পুনর্বাসনকেন্দ্রে কাটায়। সদস্যরা বিভিন্ন ধরনের খেলাধুলা এবং সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে সারা দিন বয়ঃবৃদ্ধের সঙ্গে আনন্দঘন সময় অতিবাহিত করে। বৃদ্ধাশ্রমের প্রায় ২২০ জন বয়ঃবৃদ্ধের সঙ্গে উপহার সামগ্রীও বিতরণ করে শিক্ষার্থীরা। এই কেন্দ্রটি প্রতিষ্ঠা করেছেন খতিব আবদুল জাহিদ মুকুল। শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক পারিসা সাকুর ও সংগঠনের ফ্যাকাল্টি উপদেষ্টা মোফাসসল হোসাইন।

সংগঠনটির সভাপতি তাসনিনা মম বলেন, ‘আমাদের এ উদ্যোগের মূল উদ্দেশ্য হলো সমাজে একটি বার্তা দেওয়া। মা-বাবা ছেলেবেলায় আমাদের যেভাবে আদর-যত্ন করে বড় করেন, ঠিক সেভাবেই আমাদেরও উচিত বৃদ্ধ বয়সে তাঁদের দেখভাল করা এবং পর্যাপ্ত সময় দেওয়া। আমরা চাই সমাজের কোনো প্রবীণকে যেন বৃদ্ধাশ্রমে আসতে না হয়।’

মন্তব্য