kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

কর্মীদের সতর্ক থাকতে বললেন রাহুল

শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষার পরামর্শ মমতার

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




কর্মীদের সতর্ক থাকতে বললেন রাহুল

রাত পোহালেই লোকসভা নির্বাচনের ভোটগণনা। এর আগে গতকাল বুধবার টুইটারে দলীয় কর্মীদের উদ্দেশে বিশেষ বার্তা দিলেন কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী। বুথফেরত সমীক্ষাকে ‘ভুয়া’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘ভুয়া সমীক্ষা দেখে নিরাশ হবেন না। বরং কংগ্রেসের ওপর ভরসা রাখুন। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না।’

১৯ মে সপ্তম ও শেষ দফার ভোটগ্রহণের পর থেকেই বুথফেরত সমীক্ষা নিয়ে হৈচৈ পড়ে যায় ভারতজুড়ে। প্রায় সব কটি সমীক্ষায়ই প্রচুর আসন দেওয়া হয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শিবিরকে। তাতেই উদ্বেগ ছড়িয়েছে বিরোধী শিবিরে।

কংগ্রেসের কর্মী ও সমর্থকদের মনোবল চাঙ্গা করতে ভোটগণনার এক দিন আগে টুইটারে রাহুল লেখেন, ‘আগামী ২৪ ঘণ্টা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। সবাইকে সতর্ক ও সজাগ থাকতে হবে। ভয় পাবেন না। আপনারা সত্যের জন্য লড়ছেন। ভুয়া সমীক্ষায় যে অপপ্রচার হচ্ছে, তাতে নিরাশ হবেন না। নিজের ওপর বিশ্বাস রাখুন। আস্থা রাখুন কংগ্রেসের ওপর। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না। জয় হিন্দ।’

এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বুথফেরত সমীক্ষায় আশাহত না হয়ে তৃণমূল কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছিলেন। নির্দেশ দিয়েছিলেন ইভিএমের ওপর নজর রাখতে এবং মাটি কামড়ে গণনাকেন্দ্রেই পড়ে থাকতে। কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও দলীয় কর্মীদের সতর্ক করে ইভিএম কারচুপি রুখতে বার্তা দিয়েছিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় ভোটগণনার দিন বিজেপির ‘এগিয়ে থাকা’র খবর আগে ছড়িয়ে দিয়ে বিভ্রান্তি ছড়ানোরও চেষ্টা হতে পারে বলে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। গণনার টেবিলে কোনো রকম ‘মানসিক দুর্বলতা’ বা ‘শিথিলতা’র সুযোগ না দিয়ে গণনার শেষ মুহূর্ত পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন তিনি। তৃণমূল কংগ্রেস পার্টির সূত্র জানায়, শেষ ভোটগণনা পর্যন্ত নজর রাখার ব্যাপারে তৃণমূল নেত্রীর নির্দেশ জেলায় জেলায় তৃণমূল কর্মীদের পৌঁছে দেওয়া হয়েছে। একই সঙ্গে গণনার সময় কোনো রকম গোলমাল যাতে না হয়, সে ব্যাপারেও সতর্ক থাকতে বলেছেন কর্মীদের। সূত্র : এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা।

 

মন্তব্য