kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

নাশতার প্লেট হাতেই বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সকালের নাশতার জন্য দীর্ঘ লাইনে হাতে প্লেট নিয়ে ধৈর্য ধরে অপেক্ষা করেছিল সে। ক্রমে পৌঁছায় লাইনের সামনে। কলম্বোর দ্য সিনামন গ্র্যান্ড হোটেলের রেস্তোরাঁর কর্মী তার প্লেটে যখন খাবার তুলে দিতে যাবেন, ঠিক সেই মুহূর্তে নিজের পিঠে বাঁধা বোমা ফাটিয়ে দেয় আত্মঘাতী জঙ্গি। হোটেলটির এক কর্মচারীর উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম এ কথা জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সিনামন গ্র্যান্ড হোটেলের এক ম্যানেজার সংবাদ সংস্থা এএফপিকে জানান, শনিবার রাতে মোহাম্মদ আজম মোহাম্মদ পরিচয় দিয়ে ওই হামলাকারী হোটেলে ওঠে। রবিবার সকালে সে নাশতার জন্য হোটেলের ট্যাপরোবেন রেঁস্তোরায় আসে। পরে দীর্ঘ সময় খাবারের জন্য হাতে প্লেট নিয়ে অপেক্ষা করার পর সামনের দিকে এগিয়ে যায়। রেস্তোরাঁর এক কর্মী তার প্লেটে খাবার তুলে দিতে গেলে ওই ব্যক্তি নিজের পিঠে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়।  

ম্যানেজার বলেন, ‘হামলার সময় আমাদের যে ম্যানেজার অতিথিদের অভ্যর্থনা জানানোর দায়িত্বে ছিলেন তিনিও অন্যদের সঙ্গে ঘটনাস্থলেই মারা যান।’ এ ছাড়া মারা যায় ওই হামলাকারী। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে ওই ব্যক্তির মৃতদেহ নিয়ে যায়।

সিনামন হোটেলটির অন্য কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী ব্যক্তি শ্রীলঙ্কার নাগরিক এবং সে ভুয়া পরিচয় দিয়ে হোটেলে উঠেছিল বলে খোঁজখবর নিয়ে জানা গেছে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি হোটেলে হামলা চালায় সন্ত্রাসীরা। সূত্র : পিটিআই, সিএনএন।

 

মন্তব্য