kalerkantho

দেবেগৌড়া বললেন

রাহুল প্রধানমন্ত্রী হলে পাশে থাকব

কালের কণ্ঠ ডেস্ক   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আর প্রধানমন্ত্রী হওয়ার ইচ্ছা নেই ভারতের সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার। তবে রাজনীতি থেকে অবসরও নেবেন না তিনি। কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হলে তাঁর পাশে থাকবেন— এমনটাই ইচ্ছা জনতা দলের (সেক্যুলার) অর্থাৎ জেডিএস প্রধান দেবেগৌড়ার। বৃহস্পতিবার সাংবাদিকদের নিজেই এ কথা জানালেন দেবেগৌড়া।

এর আগে দেবেগৌড়া জানিয়েছিলেন, এবার লোকসভা ভোটে আর দাঁড়াবেন না তিনি। পরে অবশ্য মত বদলে ফেলেন ৮৫ বছর বয়সী এই নেতা। কংগ্রেস-জেডিএস জোটের প্রার্থী হন কর্ণাটকের টুমকুর লোকসভা আসনে। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছেন জি এস বাসবরাজ।

সাংবাদিকদের সঙ্গে দেবেগৌড়া বলেন, ‘এটা ঠিকই, তিন বছর আগে ঘোষণা করেছিলাম, আমি আর ভোটে দাঁড়াব না। কিন্তু পরিস্থিতিটা এখন যে জায়গায় পৌঁছেছে, তাতে আমার না দাঁড়ানো ছাড়া অন্য কোনো উপায় ছিল না। আমি কিছুই লুকোতে চাই না। আমার কোনো উচ্চাকাঙ্ক্ষা নেই। তবে রাজনীতি থেকে অবসর নেব না। রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হলে ওঁর পাশে থাকব।’ দিনকয়েক আগে তাঁর ছেলে কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী জানিয়েছিলেন, ভোটের পর তেমন পরিস্থিতির সৃষ্টি হলে সবার মতামত নিয়ে দেবেগৌড়াও ফের প্রধানমন্ত্রী হতে পারেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য