kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

শুরু হচ্ছে ঢাকা আর্ট সামিট

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:২২ | পড়া যাবে ২ মিনিটে



শুরু হচ্ছে ঢাকা আর্ট সামিট

তৃতীয়বারের মতো দক্ষিণ এশীয় আর্টের সবচেয়ে বড় প্রদর্শনী ‘ঢাকা আর্ট সামিট’ শুরু হচ্ছে আজ। ৪ দিনব্যাপী এ প্রদর্শনী চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। শুক্রবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।
বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৬০০ আর্টিস্ট, কিউরেটর, লেখক, আর্ট প্রফেশনাল এবং কালেক্টর এতে অংশ নিচ্ছেন। এর মধ্যে ৭০ জনের বেশি বাংলাদেশি রয়েছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বেসামরিক বিমান ও পযটন মন্ত্রী রাশেদ খান মেনন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকী,সামদানী আর্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও  কো-ফাউন্ডার নাদিয়া সামদানী, ব্যবস্থা কমিটির সদস্য অন্যতম সদস্য ফারুক সোবহান প্রমুখ।
যেসব শিল্পীর ছবি প্রদর্শনীতে স্থান পেয়েছে তারা হলেন- আসিত মিত্র, আতিশ সাহা, ফারজানা আহমেদ উর্মি, গাজী নাফিস আহমেদ, পলাশ ভট্টাচার্য, রফিকুল শুভ, রাসেল চৌধুরী, রুপম রায়, সালমা আবেদীন প্রীতি, শামসুল আলম হেলাল, শিমুল সাহা, সুমন আহমেদ ও জিহান করিম।
সবার জন্য উন্মুক্ত প্রর্দশনীটি প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। বাংলাদেশি স্থপতিদের বিশ্বের দরবারে পরিচিত করতে তাদের নিয়ে একটি প্রদর্শনীও থাকছে সামিটের আলাদা একটি কর্নারে। যেখানে বাংলাদেশের ১৭ জন স্থপতির করা বিভিন্ন ডিজাইন স্থান পাবে।

মন্তব্য



সাতদিনের সেরা