kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

কিশোরীকে ধর্ষণ-হত্যা : প্রেমিকসহ ৫ আসামির আমৃত্যু কারাদণ্ড

রংপুর অফিস   

২৪ নভেম্বর, ২০২২ ১৬:২০ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরীকে ধর্ষণ-হত্যা : প্রেমিকসহ ৫ আসামির আমৃত্যু কারাদণ্ড

রংপুরের গঙ্গাচড়ায় এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার দায়ে পাঁচজনের আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। এ ছাড়া প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক মো. রোকনুজ্জামান এ রায় দেন। রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা গেছে, ওই কিশোরীর সঙ্গে আসামি আবুজার রহমানের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ অবস্থায় বিয়ের জন্য চাপ দিলে অস্বীকৃতি জানায় আবুজার।
ঘটনার দিন ২০১৫ সালের ১৪ মে ফাঁকা বাড়িতে আবুজার সহযোগীদের নিয়ে সন্ধ্যায় শাহীনার বাড়িতে গিয়ে তাকে ডেকে পাশের একটি ধইঞ্চাক্ষেতে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের পর গলা কেটে হত্যা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গঙ্গাচড়া উপজেলার নরসিংহ মর্ণেয়া গ্রামের শামসুল আলমের ছেলে আবুজার রহমান (২৮), হান্নানের ছেলে আলমগীর হোসেন (২৭), মতিয়ার রহমান মুন্সীর ছেলে নাজির হোসেন (৩২), আব্দুর রহমানের ছেলে আব্দুল করিম (২৯) এবং আমিনুর রহমান (২৯)। এদের মধ্যে আলমগীর হোসেন পলাতক।

বাদীপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, এ রায়ে তারা খুশি। সেই সঙ্গে উচ্চ আদালত এ রায় বহাল রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।



সাতদিনের সেরা