kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

এসি ল্যান্ডকে তিরস্কার

আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি : সাবেক ইউএনওর বেতন অবনমন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০২২ ০২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি : সাবেক ইউএনওর বেতন অবনমন

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তারের বেতন অবনমন করা হয়েছে। তিনি প্রতিবছর একটি করে ইনক্রিমেন্ট কম পাবেন।

এ ঘটনায় সাবেক সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামকে তিরস্কার করা হয়েছে। তদন্ত চলছে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাপস কুমার চক্রবর্তীর বিরুদ্ধে।

বিজ্ঞাপন

তবে প্রকৌশলীর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হয়নি।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম গতকাল শুক্রবার একটি বেসরকারি টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের জানান, দোষী সাব্যস্ত হওয়ায় ইউএনও এখন থেকে একটি ইনক্রিমেন্ট কম পাবেন। তিরস্কার করা হয়েছে এসি ল্যান্ডকে। পিআইওর বিরুদ্ধে তদন্ত করতে শনিবার (আজ) একজন উপসচিব আসছেন।

আশ্রয়ণ প্রকল্পের ঘরে রডের বদলে তার দেওয়াসহ নানা ধরনের অভিযোগ ওঠে আখাউড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তারসহ সংশ্লিষ্ট কয়েকজনের বিরুদ্ধে। জেলা প্রশাসক শাহগীর আলম প্রকল্প ঘুরে অনিয়ম দেখতে পান।

এ পরিপ্রেক্ষিতে গত মে মাসে রুমানা আক্তারকে রাঙামাটির বাঘাইছড়ি এবং এসি ল্যান্ড মো. সাইফুল ইসলামকে বান্দরবনের থানচিতে বদলি করা হয়। পরে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। পিআইও তাপস কুমার বর্তমানে আখাউড়ায় কর্মরত আছেন।



সাতদিনের সেরা