kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

টিউবওয়েলের মাথায় জ্বলছে আগুন! দেখতে ভিড়

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০২২ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



টিউবওয়েলের মাথায় জ্বলছে আগুন! দেখতে ভিড়

পিরোজপুরের স্বরূপকাঠিতে সদ্য বসানো একটি টিউবওয়েলে আগুন জ্বলছে। স্থানীয়দের ধারণা, টিউবওয়েল থেকে গ্যাস বের হয়ে আগুন জ্বলছে। উপজেলার আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মাহমুদকাঠি বাহাদুরবাড়িতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

তারা ওই বাড়ির আশপাশের লোকজনকে সতর্ক থাকার পরামর্শ দেন।

এদিকে টিউবওয়েলে আগুন দেখতে ওই বাড়িতে ভিড় করেছে স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য মো. শরীফ মাহমুদ জানান, মাহমুদকাঠি বাজারের দোকানি মো. ফরিদ হোসেন তার বাড়িতে একটি টিউবওয়েল বসাচ্ছিলেন। টিউবওয়েলের পাইপ ৯০ ফুট গভীর দিয়ে রবিবার দুপুরের দিকে মিস্ত্রিরা পাইপের মাথায় হেড লাগাতেই সেখান থেকে অনবরত আগুন বের হতে থাকে। তখন তারা পানি দিয়ে আগুন নেভাতে চেষ্টা করে ব্যর্থ হলে স্বরূপকাঠি ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনেন। তারা আশপাশের লোকজনকে ওই টিউবওয়েলের কাছাকাছি আগুন ধরানো থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে প্রতিবেশীদের সতর্ক থাকতে বলেছেন।

গ্যাসের কারণেই আগুন জ্বলার খবর নিশ্চিত করে স্বরূপকাঠি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন ইনচার্জ আব্দুস সালাম জানান, খরব পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে সবাইকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। বিষয়টি ইউএনও মহোদয়কে জানিয়েছি, তার নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

ইউএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার জানান, ফায়ার সার্ভিসের মাধ্যমে বিষয়টি জেনেছি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অফিসের কাজে পিরোজপুরে আছি, এখান থেকে ফিরে ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা