kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

পুলিশের জন্য ভারত থেকে আনা হলো প্রশিক্ষণপ্রাপ্ত ৬টি ঘোড়া

বেনাপোল প্রতিনিধি   

৭ অক্টোবর, ২০২২ ০১:১২ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশের জন্য ভারত থেকে আনা হলো প্রশিক্ষণপ্রাপ্ত ৬টি ঘোড়া

বাংলাদেশ পুলিশের জন্য বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ছয়টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া আমদানি করা হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠান হলো ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ। বৃহস্পতিবার (০৬ অক্টোবর) রাতে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে। ঘোড়াগুলো ছাড় করণের কাজ করেন মাধ্যম এন্টারপ্রাইজ নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট।

বিজ্ঞাপন

এর রফতানিকারক প্রতিষ্ঠান হলো কলকাতার নাম জে, কে এন্টারপ্রাইজ। ঘোড়া আসার বিষয়টি নিশ্চিত করেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট মাধ্যম এন্টারপ্রাইজের প্রতিনিধি এবং সিঅ্যান্ডএফ স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মনিরুল ইসলাম জানান, ছয়টি ঘোড়া ৮৩ হাজার ৩৪০ মার্কিন ডলারে আমদানি করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৯ লাখ টাকা। আমদানি করা ঘোড়াগুলো ছাড় করিয়েছেন বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স মাধ্যম এন্টারপ্রাইজ।

তিনি আরো জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের তদারকি করছেন।

সিঅ্যান্ডএফ এজেন্ট মাধ্যম এন্টারপ্রাইজের প্রতিনিধি সাজেদুর রহমান জানান, ভারতের রাজস্থান থেকে ছয়টি (মাড়োয়ারী) ঘোড়া (হর্স ক্যারেজ) কিনেছে বাংলাদেশ পুলিশ। ঘোড়াগুলো খালাস করার পর বেনাপোল বন্দর থেকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনের উদ্দেশে রওনা হবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া বলেন, আমদানি করা ছয়টি ঘোড়া  খালাসের জন্য কাস্টমস ও বন্দরের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হয়েছে।



সাতদিনের সেরা