kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারতে যাওয়ার চেষ্টা, ৩০ রোহিঙ্গা আটক

কুমিল্লা প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০২২ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে যাওয়ার চেষ্টা, ৩০ রোহিঙ্গা আটক

প্রতীকী ছবি

কুমিল্লার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ১৬ শিশুসহ ৫টি পরিবারের ৩০ রোহিঙ্গাকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বাংলাদেশ-ভারতের সীমান্ত এলাকা জেলার বুড়িচং উপজেলার খাড়েরা গ্রামের ওপর দিয়ে ভারতে যাওয়ার সময় ওই ৩০ জনকে আটক করে বৃহস্পতিবার দুপুরে থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। এদিন সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ রহমান।

ওসি মারুফ রহমান বলেন, আটককৃতরা সকলেই কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পের বাসিন্দা।

বিজ্ঞাপন

এদের মধ্যে শিশু ১৬ জন, ৮ জন নারী এবং ৬ জন পুরুষ রয়েছেন। তারা পাঁচটি পরিবারের সদস্য। বৃহস্পতিবার সকালে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টাকালে তাদেরকে আটক করে খাড়েরা বিজিবি ক্যাম্পের সদস্যরা।

থানায় হস্তান্তরের পর আটককৃতরা পুলিশকে জানায়, বুধবার রাতে তারা কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে আসে। পরে পরিকল্পনা অনুযায়ী ভারত সীমান্তবর্তী কুমিল্লার বুড়িচংয়ের খাড়েরা সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা ছিলো তাদের। মূলত তারা ভালো উপার্জনের আশায় সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার জন্য চেষ্টা করছিল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ওসি মারুফ রহমান আরো বলেন, এরই মধ্যে বিষয়টি নিয়ে আমাদের জেলা পুলিশ সুপার কক্সবাজার জেলার পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছেন। তাদের সিদ্ধান্ত অনুযায়ী পুলিশের পাহারায় আটককৃতদের ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হবে। এজন্য আটককৃতদের বিরুদ্ধে কোন মামলা নেওয়া হচ্ছে না। তাদেরকে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বুড়িচংয়ের কেউ সহযোগিতা করেছিল কি-না, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।   



সাতদিনের সেরা