kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

কক্ষের অভাবে সাজেকে শত শত পর্যটকের দুর্ভোগ

অনলাইন ডেস্ক   

৬ অক্টোবর, ২০২২ ০১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



কক্ষের অভাবে সাজেকে শত শত পর্যটকের দুর্ভোগ

ফাইল ছবি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে পাহাড়ধসের ঘটনায় সড়ক যোগাযোগ বন্ধ থাকায় প্রায় পাঁচ ঘণ্টা দেরিতে রুইলুই পর্যটনকেন্দ্রে পৌঁছেছেন পাঁচ হাজারের বেশি পর্যটক। রিসোর্ট-কটেজে ধারণক্ষমতার বেশি পর্যটক যাওয়ায় বিপাকে পড়েছেন তাঁরা। এমতাবস্থায় কক্ষ খালি না পেয়ে রাস্তা, বারান্দা ও গাড়িতে রাতযাপন করছেন শত শত পর্যটক।

বুধবার (৫ অক্টোবর) সাজেক হিল ভিউ রিসোর্টের মালিক ইন্দ্র চাকমা গণমাধ্যমকে বলেন, এখানকার কোনো রিসোর্ট-কটেজে কক্ষ খালি নেই।

বিজ্ঞাপন

অতিরিক্ত পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকদের অনেকে কক্ষ না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরে সময় কাটাচ্ছেন। আজ শত শত পর্যটককে বাইরে রাত কাটাতে হবে।

এ ছাড়া দেরিতে পৌঁছানোর কারণে যাঁদের দিনের দিন ফেরত আসার কথা, তাঁদেরও বাধ্য হয়ে সাজেকে থাকতে হয়েছে। এতে সংকট আরও বেড়েছে।

রুইলুই পর্যটনকেন্দ্র ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে মোট ১১২টি রিসোর্ট ও কটেজ আছে। সেখানে গাদাগাদি করে থাকলেও চার থেকে সাড়ে চার হাজার অতিথি থাকতে পারেন। সেই হিসাবে আজ বুধবার সাজেকে পাঁচ হাজারের বেশি পর্যটকের আগমন ঘটেছে। এতে রিসোর্ট-কটেজগুলোতে কক্ষের সংকট দেখা দেয়। এ কারণে বাধ্য হয়ে কক্ষ না পাওয়া পর্যটকদের রাস্তায় কিংবা গাড়িতে রাত কাটাতে হচ্ছে



সাতদিনের সেরা