kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজবাড়ীর ‘রক্তকন্যা’ স্মৃতি কারাগারে

রাজবাড়ী প্রতিনিধি   

৫ অক্টোবর, ২০২২ ২১:২১ | পড়া যাবে ২ মিনিটে



রাজবাড়ীর ‘রক্তকন্যা’ স্মৃতি কারাগারে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গ্রেপ্তার রাজবাড়ীর ‘রক্তকন্যা’ খ্যাত সোনিয়া আক্তার স্মৃতিকে (৩৫) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার দুপুরে রাজবাড়ী থানার পুলিশ তাকে আদালতে পাঠায়। আদালত স্মৃতিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  মঙ্গলবার রাত ১২টার দিকে তাকে রাজবাড়ী জেলা শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

স্মৃতি সৌদিপ্রবাসী খোকনের স্ত্রী।

এর আগে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব আরিফিন চৌধুরী। তিনি রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপির গঙ্গাপ্রসাদপুরের মৃত আখতার উদ্দিন চৌধুরী ছেলে।  

মামলায় উল্লেখ করা হয়, গত ৩১ আগস্ট সোনিয়া আক্তার নিজের ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে একটি পোস্ট দেন।

মামলার বাদী আরিফিন চৌধুরী জানিয়েছেন, (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনে সোনিয়া আক্তার স্মৃতি তার ফেসবুক আইডি থেকে শুভ জন্মদিন প্রিয় লিখে একটি সাপের ছবি পোস্ট করেন। তখন তিনি তার প্রফাইল ঘেঁটে দেখেন (৩১ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে আরেকটি পোস্ট দিয়েছেন। আওয়ামী লীগের একজন একনিষ্ঠকর্মী হিসেবে এই পোস্ট তাকে ব্যথিত করেছে।

স্মৃতির বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার প্রসঙ্গে জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম জানিয়েছেন, রক্তকন্যা স্মৃতি রাজবাড়ী জেলা মহিলা দলের অন্যতম একজন সদস্য এবং সক্রিয় একজন বিএনপি কর্মী। অথচ মধ্যরাতে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

রাজবাড়ী সদর থানার ওসি শাহাদত হোসেন জানান, মঙ্গলবার রাতে মামলা হওয়ার পর সোনিয়াকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সমাজসেবামূলক কাজের জন্য সোনিয়া আক্তারের সুখ্যাতি রয়েছে। গত ১৩ বছরে তিনি নিজে ২৪ বার রক্ত দিয়েছেন। স্বেচ্ছাসেবকদের মাধ্যমে এ পর্যন্ত জোগাড় করেছেন প্রায় ২৭ হাজার ব্যাগ রক্ত। এ জন্য রাজবাড়ীতে ‘রক্তকন্যা’ হিসেবে তার পরিচিতি রয়েছে।



সাতদিনের সেরা