kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জয়পুরহাটে দুই ভুয়া চিকিৎসক আটক

জয়পুরহাট প্রতিনিধি   

৫ অক্টোবর, ২০২২ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



জয়পুরহাটে দুই ভুয়া চিকিৎসক আটক

জয়পুরহাটের আক্কেলপুর পৌর শহর থেকে মঙ্গলবার সন্ধ্যায় দুজন ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব। আক্কেলপুর এম আর ডিগ্রি কলেজ গেট এলাকার নিজস্ব চেম্বার থেকে তাদের আটক করা হয়। বুধবার জয়পুরহাট-৫ র‌্যাব ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আটককৃতরা হলেন আক্কেলপুর উপজেলার সোনাই মাগুরা গ্রামের হারুনুর রশিদ (৪১) এবং কেশবপুর মহল্লার কায়েম উদ্দিন মন্ডল (৫৬)।

বিজ্ঞাপন

নিজেদের চেম্বারে হারুনুর রশিদ দাঁতের চিকিৎসা এবং কায়েম উদ্দিন অ্যালোপ্যাথিক চিকিৎসা দিয়ে আসছিলেন। চিকিৎসা প্রদানের জন্য অনুমোদিত সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় ভুয়া চিকিৎসক হিসেবে র‌্যাব তাদের আটক করেছে।

আটকের পর মঙ্গলবার রাতে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় আক্কেলপুর পৌর শহরের কলেজ গেট এলাকায় হারুনুর রশিদের দন্ত চিকিৎসা চেম্বার এবং কায়েম উদ্দিনের চেম্বারে অভিযান চালানো হয়। এ সময় তারা বিডিএস, এমবিবিএস অথবা চিকিৎসা প্রদানের জন্য কোনো অনুমোদিত সনদ দেখাতে পারেননি।  

হারুনুর রশিদ ১১ বছর ধরে এবং কায়েম উদ্দিন ৩২ বছর ধরে ব্যবস্থাপত্র লিখে রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন। অভিযানে তাদের চেম্বার থেকে ৯টি জাল অটো সিল, তিনটি প্রেসক্রিপসন প্যাড, সাতটি ফরসেপ, দুটি রক্তচাপ মাপার যন্ত্র এবং অন্যান্য সরঞ্জামসহ  একটি  জাল সনদ জব্দ করা হয়।  

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেছেন, মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ভুয়া দুই চিকিৎসককে থানায় হস্তান্তর করা হয়েছে।



সাতদিনের সেরা