kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ছাতকে দুই পক্ষের ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষ, পুলিশসহ আহত শতাধিক

ছাতক প্রতিনিধি    

৫ অক্টোবর, ২০২২ ১০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



ছাতকে দুই পক্ষের ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষ, পুলিশসহ আহত শতাধিক

ছাতকের জাউয়াবাজার এলাকায় দুই পক্ষের মধ্যে দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ শতাধিক লোক আহত হয়েছেন। আহতরা সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, কৈতক উপস্বাস্থ্য কেন্দ্র, ছাতক ও শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। পুলিশ শতাধিক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারে আধিপত্য বিস্তার এবং গোষ্ঠীগত পূর্বশত্রুতার জেরে জাউয়া কোনাপাড়ার জুনেদ ও পূর্বহাটি মাহতাবের মধ্যে কথা-কাটাকাটির সূত্র ধরে রাত ৮টা থেকে সংঘর্ষের সূত্রপাত হয়। রাত ১০টা পর্যন্ত চলা সংঘর্ষে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র, ইটপাটকেল ও কাচের বোতল ব্যবহার করে।  

খবর পেয়ে সুনামগঞ্জ ও ছাতক থেকে দাঙ্গা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের কারণে জাউয়া থেকে শান্তিগঞ্জ এবং ধারণ থেকে জাউয়া পর্যন্ত অংশে যানবাহনের দীর্ঘ লাইনের সৃষ্টি হয়।

সংঘর্ষে আহতদের মধ্যে ছাতক থানার ওসি মাহবুবুর রহমান, থানার এসআই মাসুদ আল মুকিত, রেহান উদ্দিন, এএসআই সোহেল মিয়া ও রিপন মিয়া রয়েছেন।  

বাসিন্দাদের মধ্যে আকবর আলী (৫৫), খালেদ আহমদ (২৮), আলমগীর (২৮), নাজিম (১৮), জুনেদ (২২) ও নাসিরসহ (৪৭) আটজনকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এ ছাড়া কৈতক স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ৩০ জন। এর বাইরে শান্তিগঞ্জ ও ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও অনেকে চিকিৎসা নিচ্ছেন।

গতরাতে সুনামগঞ্জ পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।



সাতদিনের সেরা