kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

রোহিঙ্গারা স্থানীয়দের জন্য বোঝা : স্বাস্থ্যমন্ত্রী

টেকনাফ প্রতিনিধি   

২ অক্টোবর, ২০২২ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



রোহিঙ্গারা স্থানীয়দের জন্য বোঝা : স্বাস্থ্যমন্ত্রী

রোহিঙ্গাদের কারণে বাংলাদেশের অর্থনীতি ও স্বাস্থ্যখাতে প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। টেকনাফে রোহিঙ্গারা স্থানীয়দের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে বলেও মন্তব্য তাঁর।

মন্ত্রী বলেন, টেকনাফে রোহিঙ্গারা স্থানীয়দের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। তারা আসার পরে আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে।

বিজ্ঞাপন

মিয়ানমারে তাদের উপর নির্যাতন করেছে, বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা তাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছে। তাদের জন্য বিদ্যুৎ, খাদ্য, চিকিৎসা, বাসস্থান, পানির ব্যবস্থা করতে হয়েছে। এসবের কারণে আমাদের অর্থনীতিতে অনেক প্রভাব পড়েছে। পাশাপাশি তা এখন স্বাস্থ্য খাতেও প্রভাব ফেলেছে।

আজ রবিবার কক্সবাজারের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় নবনির্মিত কমিউনিটি ক্লিনিক উদ্বোধন উপলক্ষে কক্সবাজার সিভিল সার্জন ও টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে বেলা সাড়ে ১১টার দিকে এ অনুষ্ঠান শুরু হয়। এতে সভাপতিত্ব করেন স্বাস্থ্য সেবা বিভাগ ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদদ আনোয়ার হোসেন হাওলাদার।

এ সময় আরো বক্তব্য দেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খোরশেদ আলম, অতিরিক্ত সচিব (পরিকল্পনা অনুবিভাগ) ও লাইন ডিরেক্টর (এইচজিএসপি অপারেশন প্লান) জাহাঙ্গীর হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ, টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল।



সাতদিনের সেরা