kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

একজন মানুষ খুঁজে বের করেন যিনি না খেয়ে আছেন : নৌপ্রতিমন্ত্রী

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



একজন মানুষ খুঁজে বের করেন যিনি না খেয়ে আছেন : নৌপ্রতিমন্ত্রী

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী। ছবি- কালের কণ্ঠ।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এদেশের মানুষের সম্প্রীতি তৈরি হয়েছে। মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। পাঁচটি মৌলিক অধিকার খাদ্য, বাসস্থান, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা নিশ্চিত হয়েছে। এই পাঁচটি মৌলিক অধিকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত করেছেন।

বিজ্ঞাপন

সেজন্য বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।  পৃথিবীতে বাংলাদেশ রোল মডেলে পরিণত হয়েছে।

আজ শুক্রবার বিকেলে বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হল রুমে সম্প্রীতি সমাবেশ ও ৮৪টি পূজা উদযাপন কমিটির মাঝে সরকারি অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'প্রতিটি সন্তান আজ স্কুলে যায়। সবার খাদ্যের নিশ্চতা আছে। এই উপজেলায় প্রায় আড়াই লক্ষের অধিক মানুষ আছে। একজন মানুষ খুঁজে বের করেন খাদ্যের অভাবে সারাদিন না খেয়ে আছে। এখন আর পাওয়া যাবে না। '

তিনি আরো বলেন, 'আজ থেকে চৌদ্দ বছর আগে উত্তর অঞ্চলের মানুষ  অনাহারে মারা গেছে। মানুষের পরনের কাপড় ছিল না। সিংহভাগ সন্তান স্কুলে যেত না। এখন সন্তানেরা স্কুলে গেলে মায়েদের মোবাইলে টাকা চলে আসছে। বিনামূলে বই দেওয়া হচ্ছে। '

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.আফছার আলী, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, পূজা উদযাপন কমিটির সভাপতি বীর ভদ্র রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত্র কুমার অধিকারী। হাফেজ মাওলানা ওবাইদুর রহমান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, বোচাগঞ্জ থানার ওসি আব্দুর রাজ্জাক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনসুর  রহমান প্রমুখ।



সাতদিনের সেরা