kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

'বিএনপির সময়ে পূজা তো দূরের কথা হিন্দুদের নিরাপত্তাই ছিল না'

পিরোজপুর প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ২১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



'বিএনপির সময়ে পূজা তো দূরের কথা হিন্দুদের নিরাপত্তাই ছিল না'

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, এই বাংলাদেশ হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবার। এটা সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ। ২০০১ সালের অক্টোবরের পর বিএনপি জামায়াতের শাসন আমলে বিভৎস্য দৃশ্য দেখা গিয়েছিল। মন্দিরে পূজা করা তো দূরের কথা হিন্দু সম্প্রদায়ের মানুষদের জীবনেরই কোনো নিরাপত্তা ছিল না।

বিজ্ঞাপন

তারা আফসোস করে বলত এই কি সেই বাংলাদেশ। যেখানে আমাদের পূর্ব পুরুষরা বসবাস করত।

আজ শুক্রবার সন্ধ্যায় পিরোজপুর সার্কিট হাউজ মিলনায়তনে শারদ উপহার বিতরণ ও শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আবার রাষ্ট্র ক্ষমতায় আওয়ামী লীগ এসে বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে পরিণত করেছে। আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে প্রতিটি মন্দিরে প্রহরী হয়ে ভূমিকা রাখতে হবে। যেন কেউ কোথাও একটা দুর্গাপূজায় বিঘ্ন ঘটাতে না পারে।

মন্ত্রী বলেন, রাজাকার, স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িক শক্তি আবার মাথাচারা দিয়ে উঠেছে। এর আগে আমরা তাদের দমন করেছি। বাংলাভাইকে ফাঁসি দিয়েছি, মুফতি হান্নানকে ফাঁসি দিয়েছি, হরকাতুল জেহাদের অনেক নেতাকে ফাঁসি দিয়েছি। স্বাধীনতার সময় যারা সাম্প্রদায়িকতা চালিয়েছিল, গোলাম আজমসহ দেলাওয়ার হোসেন সাঈদীকে, মতিউর রহমান নিজামী, আলী আহসান মুজাহিদ, কামারুজ্জামান, মীর কাশেম সবাইকে বিচারের মুখোমুখি করেছি।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, বাংলাদেশ কল্যান ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জীত দত্ত, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দোলা গুহ প্রমূখ।

এর আগে মন্ত্রী নাজিরপুরে পূজা উদযাপন পরিষদের আয়োজনে দুর্গোৎসব পালন উপলক্ষে মতবিনিময়সভা, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উদ্বুদ্ধকরণ সভা ও বকনা বাছুর বিতরণ অনুষ্ঠান, উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে পোনামাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  



সাতদিনের সেরা