kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ঝালকাঠিতে আমু বললেন

জনগণ সম্প্রীতি রক্ষা করে চলে বিধায় অপশক্তি ভোগ পায় না

ঝালকাঠি প্রতিনিধি    

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২১ | পড়া যাবে ২ মিনিটে



জনগণ সম্প্রীতি রক্ষা করে চলে বিধায় অপশক্তি ভোগ পায় না

যারা সাম্প্রদায়িকতা সৃষ্টিকারী তারা যেন কেউ আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে না পারে। সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, মুষ্টিমেয় কিছু রাজনৈতিক লোক সম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। জনগণ সামাজিক সম্প্রীতি রক্ষা করে চলে বিধায় অপশক্তি ভোগ পায় না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠিতে সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সকল ধর্মের লোকদের অংশগ্রহণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

রাজনৈতিক স্বার্থ হাসিল করার জন্য এ দেশে বার বার সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হয়েছে জানিয়ে আওয়ামী লীগের এ বর্ষিয়ান নেতা বলেন, ইসলাম ধর্মে কিন্তু সাম্প্রদায়িকতা নেই। তারপরও একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে যাচ্ছে। আমার প্রশ্ন হচ্ছে, কারা বার বার এ দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে। ভোট আসলে কারা হিন্দুদের বাড়িতে আক্রমণ করে! এই গোষ্ঠীকে চিহ্নিত করতে পারলেই সাম্প্রদায়িকতা নির্মূল হবে। আজ শুধু মণ্ডপে মণ্ডপে পাহারা দিলেই হবে না, সাম্প্রদায়িকতার সৃষ্টিকারী যারা তাদের আঘাত করতে হবে, তাদের শাস্তি দিতে হবে। তাহলেই দুষ্কৃতকারীরা নিষ্ক্রিয় হবে।

জেলা প্রশাসক মো. জেরহ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কর্মকার, মাওলানা মো. আবু হানিফ ও পুরহিত সমিতির সভাপতি বিপুল চন্দ্র চক্রবর্তী।



সাতদিনের সেরা