kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

যশোরে এক কোটি ৬৮ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক    

২৮ সেপ্টেম্বর, ২০২২ ০১:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



যশোরে এক কোটি ৬৮ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার

সীমান্তরক্ষী বাহিনী বিজিবির যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) দুই কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে। উদ্ধার করা স্বর্ণের মূল্য এক কোটি আটষট্টি লাখ টাকা।  

বিজিবির যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দীর্ঘদিন যাবৎ হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের লক্ষ্যে বিজিবির বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে।

বিজ্ঞাপন

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকীর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর হতে একটি চৌকষ বিশেষ টহলদল আমড়াখালী বিজিবি পোস্টে অবস্থান নেয়।  

গোয়েন্দা তথ্যের বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন মোটরসাইকেলটি কাছাকাছি এলে টহল দল সেটিকে থামার সংকেত দেয়। তখন ওই মোটরসাইকেল চালক না থেমে পালানোর চেষ্টা করলে বিজিবির টহল দল পিকআপ যোগে ধাওয়া করে। মোটরসাইকেল চালক মালিপুতা নামক স্থানে গিয়ে মোটরসাইকেল ফেলে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। বিজিবি টহল দল পিকআপ থেকে দ্রুত নেমে তাকে ধরার জন্য পিছু ধাওয়া করে। কিন্তু সে গ্রামের মধ্যে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।  

পরবর্তীতে ওই মোটরসাইকেল (রেজিস্ট্রেশন নম্বর- ঢাকা মেট্রো-ল-১৭-৩২৫০ পালসার-১৫০ সিসি, রং-কাণেলা) তল্লাশি করে হেডলাইটের কেসিংয়ের ভেতরে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় দুই কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের মূল্য এক কোটি আটষট্টি লাখ টাকা এবং মোটরসাইকেলের মূল্য প্রায় দেড় লাখ টাকা। উদ্ধার হওয়া স্বর্ণ ও মোটরসাইকেলের মূল্য এক কোটি ঊনসত্তর লাখ পঞ্চাশ হাজার টাকা।  

উদ্ধার করা মোটরসাইকেল ও স্বর্ণের বার বেনাপোল পোর্ট থানায় জমা করা হচ্ছে। পরবর্তীতে স্বর্ণের বার ট্রেজারিতে জমা করা হবে।



সাতদিনের সেরা