kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিশ্ব পর্যটন দিবস : কক্সবাজার সাগরপারে সপ্তাহব্যাপী মেলা শুরু

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ব পর্যটন দিবস : কক্সবাজার সাগরপারে সপ্তাহব্যাপী মেলা শুরু

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারে শুরু হয়েছে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল। প্রতিবছর লাখো পর্যটকের পদচারণায় মুখরিত থাকে সমুদ্র শহরটি। তবে এবারই বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলা ও কার্নিভালের আয়োজন করা হয়েছে। সৈকতপারের লাবণী পয়েন্টে আয়োজিত সাত দিনব্যাপী মেলায় থাকছে নানা আয়োজন।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল ১০টায় বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এর আগে লাবণী পয়েন্ট থেকে বের হয়ে একটি বর্ণাঢ্য র‍্যালি শেষ হয় সুগন্ধা পয়েন্টে। উদ্বোধনী অনুষ্ঠানের পর জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনাসভা।

এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন, কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক ও মো. জাফর আলম, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, অধ্যাপক সোমশ্বের চক্রবর্তী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান ও মেলার অন্যতম স্পন্সর দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক মো. আবু হেনাসহ অন্যরা।

দিবসটি উপলক্ষে ট্যুর অপারেশন ওনার্স অ্যাসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) আয়োজন করে ২৭ সেপ্টেম্বরের বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ২৭টি স্পিড বোট নিয়ে বাঁকখালী নদীতে নৌ র‌্যালি।

সপ্তাহব্যাপী মেলার আয়োজন করছে কক্সাবাজার জেলা প্রশাসন এবং বিচ ম্যানেজমেন্ট কমিটি। এ উপলক্ষে মেলা চলাকালীন আবাসিক হোটেলগুলোতে ২৫ থেকে ৭০ ভাগ ছাড় দেওয়ার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রেস্তোরাঁগুলোতে ২৫ ভাগ পর্যন্ত ছাড় দেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ ছাড়াও মেলায় থাকছে আগামী জীবনের প্রজন্ম বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৌতুক, কক্সবাজারের নানা ঐতিহ্য নিয়ে নাটক। প্রতিদিন সন্ধ্যায় সৈকততীরের বিশাল নৌকা মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন স্থানীয় ও দেশের খ্যাতনামা শিল্পীরা। সৈকতের লাবণী পয়েন্টে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত এই আয়োজন চলবে।



সাতদিনের সেরা