kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটন উৎসব

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটন উৎসব

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) থেকে কক্সবাজারে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও কার্নিভাল। জেলা প্রশাসন ও কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কর্তৃক আয়োজিত সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের অন্যতম সহযোগী (স্পন্সর) হিসাবে থাকছে দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।  

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতকে কেন্দ্র করে কক্সবাজারে এবারই প্রথমবারের মতো সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের আয়োজন করা হচ্ছে। কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তোলার প্রয়াস হিসাবেই উৎসবের আয়োজন।

বিজ্ঞাপন

কক্সবাজারের পর্যটন শিল্পের প্রসারে সরকারের নানা উদ্যোগ বাস্তবায়নে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এবং দেশের শীর্ষ স্থানীয় শিল্প উদ্যোক্তা আহমেদ আকবর সোবহানের সর্বোচ্চ সহযোগিতার জন্য জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ধন্যবাদ জানান।

আজ সোমবার বিকালে কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ে পর্যটন দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী উৎসবের আয়োজনে বসুন্ধরা গ্রুপের আরো ৫ লাখ টাকার একটি চেক হস্তান্তরকালে জেলা প্রশাসক বলেন, এবারের পর্যটন দিবসটিকে সপ্তাহব্যাপী আয়োজনের মাধ্যমে কক্সবাজারকে বিশ্বাসীর কাছে তুলে ধরতে একটু ভিন্ন মাত্রা যোগ করা হচ্ছে।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও দেশের শীর্ষ স্থানীয় শিল্প উদ্যোক্তা আহমেদ আকবর সোবহানের পক্ষে প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ মহা ব্যবস্থাপক মো. আবু হেনা জেলা প্রশাসকের হাতে চেকটি তুলে ধরেন। এর আগেও বসুন্ধরা গ্রুপের পক্ষে ৫ লাখ টাকার চেকসহ ১০ লাখ টাকা দেওয়া হয় জেলা প্রশাসকের কাছে।

জেলা প্রশাসক এসময় বলেন- ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে অত্যাধুনিক পর্যটন কেন্দ্র হিসাবে গড়তে নানা উন্নয়নমুখি পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন সেখানে বসুন্ধরা গ্রুপের অংশগ্রহণকে আমি স্বাগত জানাই। আমি আহবান জানাই দেশের অন্যান্য ব্যক্তি এবং প্রতিষ্ঠানগুলোও পর্যটনকে প্রসারে ভূমিকা রাখতে এগিয়ে আসুন। ’ এ সময় কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা