kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সব পদ থেকে বহিষ্কার মুকুট

অনলাইন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সব পদ থেকে বহিষ্কার মুকুট

নুরুল হুদা মুকুট

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে সহসভাপতি নুরুল হুদা মুকুটকে। তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্যের অভিযোগ আনা হয়েছে।

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. নূরে আলম সিদ্দিকি উজ্জল স্বাক্ষরিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। জেলা আওয়ামী লীগের সভপাতি আলহাজ মতিউর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এনামুল কবির ইমন এক যুক্ত পত্রে এ সিদ্ধান্ত নেন।

বিজ্ঞাপন

 

একই সঙ্গে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন থেকে কেউ দলীয় প্রার্থীর বিরোধীতা করলে তদন্ত সাপেক্ষে সংগঠন থেতে বহিষ্কার করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সহসভাপতি নুরুল হুদা মুকুটকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করায় গঠনতন্ত্রের ৪৭(১১) ধারায় জেলা আওয়ামী লীগের সব পদ থেকে বহিষ্কার করা হলো।

আগামী ১৭ অক্টোবর সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন (সমর্থন) প্রত্যাশী ছিলেন ছয় জন। দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের বড় ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি পিপি ড. অ্যাড খায়রুল কবির রুমেন।



সাতদিনের সেরা