kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

পঞ্চগড়ে নৌকাডুবি

মৃতের সংখ্যা বেড়ে ৩৯, স্বজনদের দাবি এখনো নিখোঁজ ৬০

পঞ্চগড়,নৌকাডুবি,নিখোঁজ,মৃত্যু   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



মৃতের সংখ্যা বেড়ে ৩৯, স্বজনদের দাবি এখনো নিখোঁজ ৬০

নৌকাডুবিতে নিহত অমলের স্বজনদের আহাজারি। ছবি : কালের কণ্ঠ

পঞ্চগড়ের বোদা উপজেলায় করোতোয়া নদীতে নৌকাডুবিতে নিখোঁজ আরো ছয়জনের মরদেহ পাওয়া গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে। সোমবার (২৬ সেপ্টম্বের) দুপুরের দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। পঞ্চগড়ের বোদা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সোলেমান আলী বিষয়টি কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

রবিবার উদ্ধার মরদেহগুলোর নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। স্বজনদের দেওয়া তালিকা অনুযায়ী এখনও ৬০ জনের মতো নিখোঁজ রয়েছেন বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

এর আগে রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের কাছে শতাধিক যাত্রী নিয়ে করতোয়া নদীতে নৌকাটি ডুবে যায়। নৌকাটির যাত্রীরা মহালয়া পূজা উপলক্ষে দেবীগঞ্জ উপজেলার বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ওই দিনই ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়।     

এ ঘটনাটি তদন্ত করতে রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে জেলা প্রশাসন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দিতে বলা হয়েছে।

নিহতদের মধ্যে বোদা উপজেলার ২৪ জন, দেবীগঞ্জের ১৩ জন, অটোয়ারীর একজন এবং ঠাকুরগাঁও সদরের একজন রয়েছেন বলে এ ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর জানান।



সাতদিনের সেরা