kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

চালক ও হেলপারের সহযোগিতায় ডাকাতি, গ্রেপ্তার ৭ ডাকাত

আঞ্চলিক প্রতিনিধি, মাদারীপুর    

২৩ সেপ্টেম্বর, ২০২২ ১৯:০৮ | পড়া যাবে ৩ মিনিটে



চালক ও হেলপারের সহযোগিতায় ডাকাতি, গ্রেপ্তার ৭ ডাকাত

আটককৃত ডাকাত। ছবি- কালের কণ্ঠ।

ট্রাকের চালক ও হেলপারের সহযোগিতায় ট্রাক ভর্তি মালামাল ডাকাতির ঘটনা ঘটেছে। পরে থানায় অভিযোগ দিলে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় প্রায় ৩০ লাখ টাকার মালামাল।  পৃথক দুটি অভিযান চালিয়ে মাদারীপুরের শিবচর থানা পুলিশ ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে। আজ শুক্রবার সকাল ১১টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য দেওয়া হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে মাদারীপুরের সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান জানান, 'গেল ১৯ সেপ্টেম্বর রাত ১১টার দিকে ঢাকার আরমানিটোলা, নয়াবাজার থেকে মেসার্স জনপ্রিয় বাগদাদ ট্রান্সপোর্ট পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের ম্যানেজার আউয়াল সিকদার পিকআপে কাপড়, জুতা, চক পাউডার, লোহাসহ বিভিন্ন ধরনের প্রায় ৩০ থেকে ৩৫ লাখ টাকার মালামাল লোড করে লাল রংয়ের ত্রিপল দিয়ে মালামাল বেঁধে চালক আসাদুল আকন (২২), হেলপার আলমগীর মীর (৩০) এর মাধ্যমে মাদারীপুরের উদ্দেশ্যে ছেড়ে দেন।

রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের সীমানা নামক স্থানে পিছন দিক থেকে আসা অজ্ঞাতনামা একটি কাভার্ডভ্যানে আসা ডাকাতদল মালামাল বোঝাই পিকআপের সামনে ব্যারিকেট সৃষ্টি করে চালক ও হেলপারকে মারপিট করে গাড়িটি ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় সজিব (২৩), মোহাম্মাদ আলী (১৮), আলমগীর মীর ও গাড়িচালক আসাদুল আকনকে আসামি করে শিবচর থানায় মামলা দায়ের করেন মেসার্স জনপ্রিয় বাগদাদ ট্রান্সপোর্ট পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের স্বত্বাধিকারী নাহিদ ইত্তেসাফ আলী।

এএসপি আনিচুর রহমান জানান, 'পুলিশ পিকআপের হেলপার আলমগীর মীর ও চালক আসাদুল আকনকে আটক করে জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী বিল্লালের হেফাজতে মালামাল রয়েছে বলে জানতে পারে। পরে শিবচর থানা পুলিশের একাধিক টিম মাঠে নামে। তথ্য-প্রযুক্তির সহায়তায় গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে বিল্লালকে আটক করে। তার স্বীকারোক্তি মোতাবেক গোপালগঞ্জ সদর থানার ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন এলাকা থেকে লুণ্ঠিত ট্রাক ও ৩০ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করে। এসময় তাদের সহযোগী রাকিবকে গ্রেপ্তার করে পুলিশ। '

তিনি আরো বলেন, 'অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে শিবচর থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতে উপজেলার কুতুবপুর ইউনিয়নের ইমান উদ্দিন বেপারীকান্দি গ্রামে অভিযান চালায়। এসময় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ  মেহেদী কাজী, সাগর মাদবর ও রাকিব মাদবরদেরকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ১০ ইঞ্চি লম্বা ১টি স্টিলের তৈরি ধারালো ছুরি, ১০ ইঞ্চি লম্বা ১টি স্টিলের তৈরি ধারালো চাপাতি, ২টি সেলাই রেঞ্জ, মোটা রশি, রেজিস্ট্রেশন বিহীন ১টি লাল রংয়ের মাহিন্দ্র কোম্পানির মোটর সাইকেলসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন মালামাল জব্দ করা হয়। '



সাতদিনের সেরা