kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে জেলা ছেড়ে দেবেন এসপি (ভিডিওসহ)

সাভার প্রতিনিধি    

২২ সেপ্টেম্বর, ২০২২ ২২:৪০ | পড়া যাবে ২ মিনিটে



মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে জেলা ছেড়ে দেবেন এসপি (ভিডিওসহ)

ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বৃহস্পতিবার বিকেলে আশুলিয়া থানায় আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : কালের কণ্ঠ

মাদকের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে পারলে জেলা ছেড়ে যাওয়ার অঙ্গীকার করেছেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান। মাদকের বিরুদ্ধে ওসি বা অতিরিক্ত পুলিশ সুপাররা যদি ব্যবস্থা না নেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় আশুলিয়া থানায় আয়োজিত ওপেন হাউজ ডে আয়োজনে উপস্থিত হয়ে এলাকাবাসীর সঙ্গে আলোচনা কালে পুলিশ সুপার এ মন্তব্য করেন।

এ আয়োজনে সভাপতির বক্তব্যে এসপি আসাদুজ্জামান বলেন, আপনারা শুধু আপনাদের নম্বর থেকে মেসেজ দিবেন যে, এই এই এলাকায় এই এই লোক মাদক ব্যবসা করে।

বিজ্ঞাপন

আপনারা যদি তাদের চেনেন তাহলে দয়া করে মোবাইলে শুধু মেসেজটা দিয়ে দিবেন। আপনারা শুধু মেসেজ দিন, যদি ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আমি পুলিশ সুপার হিসেবে এই জেলায় আর থাকব না।

পুলিশ সুপার বলেন, প্রত্যেক এলাকায় একজন বিট অফিসার আছেন। আপনারা প্রথমে বিট অফিসারকে তথ্য দিবেন, এটা ওনার দায়বদ্ধতা। তারপরে ওসিকে দেবেন। ওসিও যদি না নেন, আপনার সার্কেল অ্যাডিশনাল এসপি, অ্যাডিশনাল এসপি ক্রাইম আছে। কেউ ব্যবস্থা নিল না, আমাকে দিবেন। আমি জানতে চাইব, আপনারা এতদিন পরে কাকে কাকে দিয়েছেন। যদি তারা কেউ ব্যবস্থা না নেন, তাহলে আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আর আমাকে বলার পর যদি ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আমার ওপরে ডিআইজি হাবিব স্যার আছেন। আপনারা অবশ্যই তাঁর কাছে অভিযোগ দিবেন।

পুলিশের জবাবদিহিতা সম্পর্কে আসাদুজ্জামান বলেন, আমি বিশ্বাস করি, আমি যদি কাজ না করি তাহলে আমার জবাবদিহিতা থাকতে হবে। জবাবদিহিতার জায়গা আছে, জবাবদিহিতার মধ্যে সবাইকেই থাকতে হবে।

এ সময় এলাকাবাসী মাদক, জমি দখলসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন পুলিশ সুপারের সামনে। তাদের কাছ থেকে সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দেন ঢাকা জেলার নবনিযুক্ত এই পুলিশ সুপার।

আশুলিয়া থানায় এ ওপেন হাউজ ডে আয়োজনে পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার(ভূমি) আনোয়ার হোসেন ও আশুলিয়া থানাধীন বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা।



সাতদিনের সেরা