kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বগুড়ায় হাজতে পাঠানো হলো চেয়ারম্যান প্রার্থীকে

বগুড়া অফিস   

২১ সেপ্টেম্বর, ২০২২ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় হাজতে পাঠানো হলো চেয়ারম্যান প্রার্থীকে

মারধর, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে দায়েরকৃত মামলায় আসন্ন জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান আকন্দের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহম্মেদ শাহরিয়ার তারিক বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে তার জামিন নামঞ্জুর করেন। বগুড়া আদালত পুলিশের পরিদর্শক সুব্রত ব্যানার্জী এই তথ্য নিশ্চিত করেছেন। জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মান্নান আকন্দ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন


 
গত ১৪ সেপ্টেম্বর বগুড়া রেলওয়ের জায়গায় নির্মিত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী মার্কেটের অবৈধ স্থপনা উচ্ছেদ করা হয়। ওই স্থাপনা নির্মাণের ঠিকাদার ছিলেন আব্দুল মান্নান আকন্দ। উচ্ছেদ অভিযান চলাকালে সেখানে বগুড়া রেলওয়ের বুকিং সহকারী রায়হান কবির ও অবৈধ স্থাপনার বিষয়ে অভিযোগকারী মাহমুদুন্নবী রাসেলের ওপরে হামলা চালানো হয়। ওই হামলার ঘটনায় মার্কেট কমিটির পরিচালক ও আহত রায়হান কবিরের বাবা হায়দার আলী বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলার প্রধান আসামী ছিলেন আব্দুল মান্নান আকন্দ।  
 
বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে ওই মামলায় তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালতের বিচারক শুনানী শেষে তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বগুড়া আদালত পুলিশের পরিদর্শক সুব্রত ব্যানার্জী জানান, আদেশের পরপরই তাকে বগুড়া কারাগারে পাঠানো হয়েছে।
 
উল্লেখ্য, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. মকবুল হোসেনের বিরুদ্ধে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে আব্দুল মান্নান আকন্দ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। ওই সময় তিনি বগুড়া শহর আওয়ামী লীগের সদস্য ছিলেন। এর আগে শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন মান্নান আকন্দ।

 



সাতদিনের সেরা